যানজটের মূল কারণ বঙ্গবন্ধু সেতুর টোলপ্লাজা: হাইওয়ে পুলিশ প্রধান

হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) শাহাবুদ্দিন খান বলেছেন, মূলত ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুতে যানজটের সৃষ্টি হয় বঙ্গবন্ধু সেতুর দুই লেন ও টোলপ্লাজা।

আজ বৃহস্পতিবার (৪ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক পরিদর্শনকালে এলেঙ্গা বাস স্ট্যান্ডে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শাহাবুদ্দিন খান বলেন, মহাসড়কগুলো ফোর লেন হওয়ায় যানবাহনে যে গতিতে আসে। সেগুলো বঙ্গবন্ধু সেতুতে এসে ধীর হয়ে যায়। এ কারণে সেতুর কাছে এসে যানবাহনের জট বেঁধে যায়। এটা স্বাভাবিক বিষয়। তবে এবার ঈদ যাত্রা নির্বিঘ্নে করতে আইনশৃংখলাবাহিনী সর্বাত্মক সজাগ রয়েছে। মহাসড়কে কোনো প্রকার ফিটনেসবিহীন যানবাহন চলাচল করতে দেওয়া হবে না।

তিনি আরও বলেন, মহাসড়কে কোন প্রকার লক্কড়-ঝক্কড় গাড়ি চলতে দেওয়া হবে না। এসব গাড়ির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বিশেষ করে যারা মালিক আছেন তাদের প্রতি অনুরোধ থাকবে তারা যেন এ ধরনের গাড়ি রাস্তায় না নামান।

এছাড়া সাধারণ মানুষের প্রতি আহবান থাকবে কেউ যেন ট্রেন বা বাসের ছাদে না উঠে। কারণ আগে জীবন তারপর ঈদের আনন্দ।

এসময় হাইওয়ে পুলিশের ডিআইজি মাহফুজুর রহমান, গাজীপুর রিজিওনের পুলিশ সুপার মুস্তাফিজুর রহমান, টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শরফুদ্দীনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //