রাবিপ্রবি পরিদর্শনে সংস্কৃতি প্রতিমন্ত্রী

‘রাঙ্গামাটির সাংস্কৃতিক ঐতিহ্যকে আন্তর্জাতিক অঙ্গনে নিয়ে যাব’

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) সফরে এসেছেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান এমপি।

আজ বুধবার (৩ এপ্রিল) দুপুরে তিনি রাবিপ্রবি সফর করেন এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে মতবিনিময় করেন।

এসময় প্রতিমন্ত্রীর সফরসঙ্গী ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি এবং রাঙ্গামাটির সংরক্ষিত নারী আসনের এমপি জ্বরতী তঞ্চঙ্গ্যা।

সফরকালে রাবিপ্রবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা, রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. নিখিল চাকমাসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

রাবিপ্রবি সফরে এসে প্রতিমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করেন। সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, আপনাদের যে ঐতিহ্য, আপনাদের যে সংস্কৃতি, রাঙ্গামাটির এই সাংস্কৃতিক ঐতিহ্যকে আমরা আন্তর্জাতিক অঙ্গনে নিয়ে যাব। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সব সময় আপনাদের পাশে থাকব। আমরা এখানকার সংস্কৃতিকে কিভাবে উন্নত করব সে চেষ্টা করব। সমাজে যে সকল নাচ, গান, কবিতা, আবৃত্তি আর নাটক হারিয়ে যাচ্ছে, সেগুলো নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। তাহলে আমরা পারব বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে।

সভায় সভাপতির বক্তব্যে রাবিপ্রবির ভিসি ড. সেলিনা আখতার বলেন, চলতি বছিরের জুন মাসের মধ্যে মাস্টারপ্ল্যান শেষ হওয়ার কথা রয়েছে। পরবর্তীতে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য দুইটি হল, একটি একাডেমিক বিল্ডিং এবং অন্য আরেকটি বিল্ডিংসহ সর্বমোট চারটি বিল্ডিং আঠারো মাসের মধ্যে শেষ করার কর্মপরিকল্পনা কথা রয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের বিশেষ বরাদ্দের মাধ্যমে বর্তমানে দুইটি প্রশাসনিক ভবন, দুইটি একাডেমিক ভবন আর একটি লাইব্রেরি ভবন দিয়ে বিশ্ববিদ্যালয়ের পাঁচটি বিভাগের শিক্ষা কার্যক্রম চলমান রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //