বিট কর্মকর্তাকে হত্যার বিচার দাবিতে রাস্তায় রাঙ্গামাটির বনকর্মীরা

কক্সবাজারে বন বিভাগের বিট কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামানকে ট্রাক চাপায় পিষে হত্যার বিচার দাবি জানিয়েছে বনকর্মীরা।

আজ বুধবার (৩ এপ্রিল) সকাল ১১টায় রাঙ্গামাটি জেলা শহরের প্রাণকেন্দ্র বনরূপায় রাঙ্গামাটি বন অঞ্চলের কর্মকর্তা-কর্মচারীরা এক মানববন্ধন থেকে হত্যাকাণ্ডের প্রতিবাদ ও বিচার দাবি জানান।

বন বিভাগ রাঙ্গামাটি অঞ্চলের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে রাঙ্গামাটি অঞ্চলের বন সংরক্ষক মো. মিজানুর রহমান বক্তব্য রাখেন। মানববন্ধনে পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. রেজাউল করিম চৌধুরী, ঝুম নিয়ন্ত্রণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ড. জাহিদুর রহমান মিয়াসহ অন্যান্য বিভাগের ডিএফও, রেঞ্জ অফিসার, ফরেস্টারসহ বনকর্মীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন থেকে চারটি দাবি জানানো হয়েছে। দাবিসমূহ হলো- বন বিভাগের জনবল সংকট নিরসন; প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্ট বৃদ্ধিসহ বন ব্যবস্থাপনায় আধুনিকায়ন করা; ঝুঁকি ভাতা প্রদান ও রেশন প্রদান।

এদিকে বুধবার দুপুরে প্রেস বিজ্ঞপ্তিতে বন বিভাগ বলেছে, মো. সাজাদ্দুজ্জামান ২০২০ সালে বন বিভাগের চাকরিতে যোগদান করেন। মাত্র ৩০ বছর বয়সেই সরকারি দায়িত্বপালনরত অবস্থায় বনভূমির পাহাড় রক্ষা করতে গিয়ে পাহাড়খেকোরা ট্রাকের চাকায় পিষ্ট করে সাজাদ্দুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়। আর যেন কোনো সরকারি-কর্মচারী সরকারি দায়িত্বপালনরত অবস্থায় এভাবে নির্মমতার শিকার না হয়। কোনো শিশু যাতে বাবাকে না হারায় ও পিতা যেন তার সম্বল হারিয়ে দিশেহারা না হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //