সাজেকে সুইমিংপুল সিলগালা, ২ লাখ টাকা জরিমানা

হাইকোর্টে রিটের পর রাঙ্গামাটির বাঘাইছড়ির সাজেক ভ্যালিতে পাহাড় কেটে সুইমিং পুল তৈরি করায় মেঘপল্লী রিসোর্টকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে অনির্দিষ্টকালের জন্য সুইমিংপুলটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

আজ বুধবার (৩ এপ্রিল) সকাল ১১টায় বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীণ আক্তার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে রিসোর্ট মালিক শাহআলমকে ২ লাখ টাকা জরিমানা করেন। একই সঙ্গে সুইমিংপুল বন্ধ ঘোষণা করে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীণ আক্তার বলেন, পাহাড় কেটে সুইমিংপুল তৈরি বন্ধে মহামান্য হাইকোর্টের রিট আদেশ আমরা পেয়েছি। তাই আইনশৃঙ্খলা-রক্ষাকারী বাহিনীর সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে মহামান্য হাইকোর্টের আদেশ বাস্তবায়ন করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে ২ এপ্রিল মঙ্গলবার সংবাদপত্রে প্রকাশিত একটি প্রতিবেদন যুক্ত করে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিচ ফর বাংলাদেশ (এইচআরপিবি) হাইকোর্টে এ রিট আবেদন করে। আবেদনের পক্ষে শুনানি করেন এইচআরপিবির চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মনজিল মোরসেদ। হাইকোর্টে রিটের পর বুধবার সুইমিংপুল বন্ধ ঘোষণা করে প্রশাসন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //