বকেয়া বেতন দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

লক্ষ্মীপুরের রায়পুরে বেঙ্গল স্যু ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শ্রমিকরা বকেয়া বেতন-বোনাসের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে।

আজ শনিবার (৩০ মার্চ) সকাল থেকে রায়পুর উপজেলার রাখালিয়া বাজার এলাকায় কারখানার সামনে রায়পুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কে শ্রমিকরা অবস্থান নেয়। এতে প্রায় ৩ ঘণ্টা আঞ্চলিক মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান খান ও  থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াছিন ফারুক মজুমদার ঘটনাস্থলে ছুটে আসেন। এসময় পুলিশ লাঠিচার্জ করে আন্দোলনরত শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিলে যানচলাচল স্বাভাবিক হয়।

এদিকে ইউএনও ও ওসি বেঙ্গল স্যু ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মালিকপক্ষের সঙ্গে কথা বলার পর বেতন-ভাতার সমস্যা সমাধানের আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হয়।

আন্দোলনকারী কয়েকজন শ্রমিক জানান, শনিবার সকালে শ্রমিকদের ৩ মাসের বকেয়া বেতন, ২ মাসের ওভারটাইম ও ঈদ বোনাস দেওয়ার কথা ছিল। কিন্তু কারখানা মালিকপক্ষ তা না দেওয়ায় শ্রমিকরা আন্দোলনে নামতে বাধ্য হয়েছে।

এ ব্যাপারে মালিক পক্ষের কেউ গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হয়নি।

রায়পুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াছিন মজুমদার বলেন, শ্রমিকরা অবরোধ তুলে নিয়েছে। যানচলাচল স্বাভাবিক রয়েছে। শ্রমিকদের ন্যায্য বেতন-বোনাস দেয়ার বিষয়ে মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। আশা করি দ্রুততম সময়ে সমস্যার সমাধান হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //