সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মুরুলী চন্দ্র (৪২) নামে এক বাংলাদেশি গরুর রাখাল নিহত হয়েছেন। এসময় গুলিতে আরো দুই বাংলাদেশি রাখাল আহত হয়েছেন।

গতকাল শুক্রবার (২৯ মার্চ) রাতে জেলার কালীগঞ্জ উপজেলার বুড়িরহাট সীমান্তের ৯১৩ নম্বর পিলারের ১০০ গজ ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

নিহত মুরুলী চন্দ্র উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের উত্তর বালাপাড়া গ্রামের সুশীল চন্দ্রের ছেলে। আর আহতরা, একই এলাকার চন্দ্রপুর গ্রামের আজিমুল হকের ছেলে মিজানুর রহমান (৩২) ও নুর ইসলামের ছেলে লিটন মিয়া (৪০)।

স্থানীয়রা জানান, শুক্রবার রাতে ভারতীয় গরু পাচারকারীদের সহায়তায় কয়েকজন বাংলাদেশি রাখাল গরু আনতে ভারতে প্রবেশ করেন। রাখালরা ভারতীয় গরু নিয়ে উপজেলার বুড়িরহাট সীমান্ত দিয়ে দেশে প্রবেশের চেষ্টা করে। এসময় বিএসএফ তাদেরকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে বাংলাদেশি তিনজন রাখাল গুলিবিদ্ধ হন। পরে সঙ্গীয় অন্য রাখালরা আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে তাদের রংপুরে নেওয়ার পথে আহত মুরুলী চন্দ্র মারা যান। বাকি দুইজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কালীগঞ্জ থানার ওসি ইমতিয়াজ কবির বলেন, সীমান্ত এলাকা থেকে গুলিবিদ্ধ মুরলী চন্দ্র নামে একজনের মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। আহত আরো দুইজনকে চিকিৎসার জন্য রংপুরে পাঠানো হয়েছে।

এ ঘটনায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দের মোবাইল ফোনে কয়েকবার ফোর করলেও তিনি রিসিভ করেননি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //