শেরপুরে সাহিত্য আড্ডা অনুষ্ঠিত

শেরপুর গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের আয়োজনে বিভিন্ন কবির বই এর পাঠ উন্মোচন, সাহিত্য আড্ডা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (২৯ মার্চ) সন্ধ্যায় শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে গাঙচিল সাধারণ সম্পাদক কবি জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সভাপতি কবি ও সাংবাদিক রফিক মসজিদ এর সভাপতিত্বে এসব অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি ছিলেন শেরপুর প্রেসক্লাবের সভাপতি ও কবি সংঘের কার্যকরী সভাপতি রফিকুল ইসলাম আধার। এছাড়া বিশেষ অতিথি ছিলেন কবি সংঘের সাধারণ সম্পাদক বিশিষ্ট কবি ও লেখক, সহকারী অধ্যাপক ড. আব্দুল আলীম তালুকদার, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জ্বল, গাঙচিল উপদেষ্টা ও বিশিষ্ট ছড়াকার নুরুল ইসলাম মনি এবং সিনিয়র কবি রোজিনা তাসমিন।

অনুষ্ঠানের শুরুতে উপস্থিত কবি-সাহিত্যিকরা তাদের স্বরচিত কবিতা পাঠ করেন। এরপর আলোচনা সভায় অতিথিদের বক্তব্য শেষে শেরপুর এর বিশিষ্ট ৬ জন কবির বইয়ের পাঠ উন্মোচন করা হয়।

বইগুলো হলো, হাসান সারাফত এর গল্পগ্রন্থ ‘বহুরূপী’, ছরাকার নুরুল ইসলাম নাযীফ এর ‘বাংলার ছড়া’ এবং শিশুতোষ গল্পগ্রন্থ ‘চার বছরের বুড়ো, আশরাফ আলী চারু’র ‘চার কিশোরের গোয়েন্দাগিরি’ এবং ‘এক ডজন বিদেশি গল্প’, কবি খালিদুর রহমান এর কাব্যগ্রন্থ ‘আমার কলম’, কবি এএম ফিরোজ সম্পাদিত গ্রন্থ ‘কাঠপুতুল’ এবং কবি আইয়ুব আকন্দ বিদ্যুৎ এর যৌথ কাব্যগ্রন্থ ‘নীল জল দিগন্ত ছুঁয়ে’।

এসময় উপস্থিত ছিলেন- চারুধ্বনী ছড়া পরিষদের সভাপতি মোস্তাফিজুল হক, সাহিত্যালোকের সভাপতি কবি আরিফ হাসান, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান লাভলু, মহারশি সাহিত্য পরিষদের সভাপতি শামসুল হক শামীম, কবি ও গবেষক ড. আনিসুর রহমান আকন্দ, কবি ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ মন্ডল, শেরপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাংবাদিক মারুফুর রহমান, ঝিনাইগাতী প্রেসক্লাবের সভাপতি ও লেখক নমশের আলম, নাট্যকার হারুন অর রশিদ, কবি প্রভাষক আজাদ সরকার, কবি নাসিম তালুকদার, কবি হামিদা ইয়াসমিন, রুনা ইসলাম, রুবেল খান, রুমেল খান, শফিউল আলম, মো. হানজালা, মকবুল হোসেন, আবু রায়হান, সুমন শেখ, কালাম বিন আব্দুর রশিদ, সাংবাদিক কাজী মাসুয, মোহাইনিনুল ইসলাম হুমায়ুন, শফিউল আলম সম্রাট, মনিরুজ্জামান রিপন, জয়ন্ত দেসহ অর্ধশত কবি, সাহিত্যিক ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

সবশেষে দোয়া ও ইফতার মাহফিলে প্রয়াত কবিদের জন্য বিশেষ দোয়া পরিচালনা করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //