ঠাকুরগাঁওয়ে ১৫ দিনের ব্যবধানে ৭৬ ফোন উদ্ধার

হঠাৎ একের পর পর মিলছে চোরাই ফোন। গত ১৫ দিনের ব্যবধানে প্রায় ৭৬ চোরাই ফোন উদ্ধার করে তাক লাগিয়ে দিয়েছে ঠাকুরগাঁও জেলা পুলিশ। বিস্মিত ফোনের মালিকরাও। ফিরে পাওয়ার আশা ছেড়ে দিয়েছিলেন তারা। কয়েক দফা হাতবদল হয়ে এসব ফোন চলে গিয়েছিলো দেশের বিভিন্ন স্থানে।

বেশ কয়েক দিন আগে, চুরি ছিনতাই হওয়া এবং হারিয়ে যাওয়া ৭৬টি মোবাইল ফোন আজ বুধবার (২৭ মার্চ) পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক উদ্ধারকৃত মোবাইল ফোনগুলো তুলে দিয়েছেন মালিকের হাতে।

উদ্ধারকৃত মোবাইল হাতে পেয়ে রজিনা বেগম বলেন, আমি কোনদিন ভাবিনি যে আমার ফোনটি আবার ফিরে পাব। আমার চাচা আমাকে ফোনটি উপহার দিয়েছিলেন। সেই চাচা এখন আর পৃথিবীতে নেই কিন্তু তার উপহার দেওয়া ফোনটি আমার স্মৃতি হিসেবে রেখে দেওয়ার জন্যই ব্যবহার করতেছিলাম। কিন্তু সেই ব্যবহার করা ফোনটি আমার হঠাৎ করে হারিয়ে যায়। পরবর্তীতে আমার বিশ্বাস হচ্ছিল না যে আমি আবার সেই স্মৃতির ফোনটি ফিরে পাবো। অবশেষে ঠাকুরগাঁও সদর থানার সহযোগিতায় আমি আমার ফোনটি ফিরে পেয়েছি। বেশ কয়েকজন হাত বদল হয়ে ফোনটি চলে গিয়েছিল পঞ্চগড়ে। অবশেষে আজকে পুলিশ সুপার কার্যালয়ে আমাকে ডেকে আমার ফোনটি আমার হাতে তুলে দিয়েছে ঠাকুরগাঁও পুলিশ সুপার। এতে আমি খুব আনন্দিত। পুলিশ যে মানুষের জন্য কাজ করে এবং মানুষের পাশে থাকে সেটারই প্রমাণ দিয়েছে। ঠাকুরগাঁও পুলিশ সুপারকেও অনেক ধন্যবাদ আমাকে আমার ফোনটি ফিরিয়ে দেওয়ার জন্য। আমার মত প্রায় ২৫ জন এখানে এসেছে ফোন নিতে। এটা দেখেও আমি অনেকটা অবাক হয়েছি। ফোন যে হারিয়ে গেলেও ফিরে পাওয়া সম্ভব সেটি দেখিয়েছে ঠাকুরগাঁও সদর থানা।

এ ব্যাপারে ঠাকুরগাঁও সদর থানার ওসি এবি এম ফিরোজ ওয়া‌হিদ বলেন, ফোন হারিয়ে যখন কোনো ব্যক্তি আসে তখন তাদের আকুতিটা আমাদের অনেক টাচ করে। তাদের আকুতিটা বুঝে যখন হারোনো ফোন ফিরিয়ে দিতে পারি তখন আমাদেরও আত্মতৃপ্তি কাজ করে।

অনেকে ফোন কিনেছিলেন টিফিনের টাকা বাঁচিয়ে, কেউবা পেয়েছেন উপহার হিসেবে। চুরি বা হারানোর পর সবাই থানায় সাধারণ ডায়েরি করেছিলেন। আশা ছেড়ে দিলেও, হঠাৎ ফোন ফিরে পেয়ে খুশি সবাই।

এ বিষয়ে ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক বলেন, মোবাইল ফোন বহনে সবাইকে আরো সতর্ক হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে। দেশের মোবাইল ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বাড়ছে। মোবাইল দিয়ে নানা ধরণের অপরাধ সংগঠিত হচ্ছে। তাই মোবাইল সেট কেনার ক্ষেত্রে নিশ্চিত হয়ে, রশিদের মাধ্যমে কিনে ব্যবহার করা উচিত। বিশেষ করে পুরোনো মোবাইল কেনার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করা উচিত। কোন মামলা সংক্রান্ত মোবাইল অপরাধীর কাছ থেকে কিনে ব্যবহার করলে আইনিভাবে বড় কোন মামলাতে ফেঁসে যাওয়ার ঝুঁকি রয়েছে। এবারের অভিযানে ফোনগুলো উদ্ধার হয়েছে দেশের বিভিন্ন জায়গা থেকে। উদ্ধার হওয়া মোবাইল ফোনগুলো আনতে আমাদের অনেক পদ্ধতি অবলম্বন করতে হচ্ছে। তারপরও যে আমরা আনতে পারছি, আনার পর ভুক্তভোগীদের মুখে যে হাসি দেখতে পাচ্ছি, এটাই আমাদের জন্য অনেক বড় পাওয়া।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //