মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে দুদকের অনুসন্ধান

মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে অনুসন্ধান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন দুদক ঝিনাইদহ কার্যালয়।

আজ রবিবার (২৪ মার্চ) হাসপাতালে ওষুধ সরবরাহে অনিয়ম বিষয়ক একটি অভিযোগে এ অভিযান পরিচালনা করা হয়।

দুদক ঝিনাইদহ আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ বজলুর রহমানের নেতৃত্বে এ অনুসন্ধান চলে।

দুদকের ঝিনাইদহ আঞ্চলিক কার্যালয়ে দাখিল হওয়া মাগুরা সদর হাসপাতালে রোগীদের ওষুধ সরবরাহের অনিয়ম বিষয়ক একটি অভিযোগ তদন্তে এ অনুসন্ধান চালানো হয়েছে বলে সংশ্লিষ্ট দুদক কর্মকর্তারা জানান।

হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, সরকারি ওষুধ যথাযথভাবে ওয়ার্ডে না দিয়ে জোর করে ওয়ার্ড ইনচার্জদের দিয়ে রেজিস্ট্রারে স্বাক্ষর করিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে স্টোর কিপার গৌতম বিশ্বাসের বিরুদ্ধে।

দুদক ঝিনাইদহের সহকারী পরিচালক মোহাম্মদ বজলুর রহমানের নেতৃত্বে অনুসন্ধান দলটি হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ও স্টোর রুমে সরকারিভাবে সরবরাহকৃত ঔষধ, চিকিৎসা সরঞ্জামের কাগজপত্র পর্যবেক্ষণ করেন। পাশাপাশি হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে স্টোর রুমে থাকা মালামালের সাথে কাগজ পত্রের যথাযথ মিল আছে কি না সেটা যাচাই করেন।

দুদক ঝিনাইদহের সহকারী পরিচালক মোহাম্মদ বজলুর রহমান বলেন, প্রাথমিক এ অনুসন্ধানের প্রতিবেদন আমরা কমিশনে জমা দেব। কমিশন যে সিদ্ধান্ত দেবে সে অনুযায়ী পরবর্তী আইনগত কার্যক্রম চালানো হবে। 

মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার মাহসিন উদ্দিন বলেন, দুর্নীতি দমন কমিশনের একটি দল (দুদক) সকালে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে এসে আমাদের স্টোর কিপারের বিরুদ্ধে আনিত একটি অভিযোগের অনুসন্ধানের কথা আমাকে জানিয়েছে। পরবর্তীতে তারা এ বিষয়ক প্রয়োজনীয় কাগজপত্রসহ স্টোর রুমের ওষুধ চিকিৎসা সরঞ্জামাদি যাচাই করেছেন। তবে এ বিষয়ে আমার কাছে এ ধরনের কোন অভিযোগ কেউ করে নি।

এ বিষয়ে গৌতম বিশ্বাস বলেন, তারা আমার দপ্তরের বিভিন্ন কাগজপত্র ও রেজিস্ট্রার খাতা দেখেছেন। আমি যথাযথভাবে সেগুলো উপস্থাপন করেছি। হাসপাতালে ঔষধ ও চিকিৎসা সরঞ্জাম সরবরাহের ক্ষেত্রে কোন অনিয়ম নেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //