বকশীগঞ্জে মেয়র হলেন বহিষ্কৃত বিএনপি নেতা

জামালপুরের বকশীগঞ্জ পৌর নির্বাচনে অংশ নেওয়ায় দলীয় পদ হারানো উপজেলা বিএনপির সদস্য সচিব ও সাবেক ভিপি ফখরুজ্জামান মতিন মেয়র নির্বাচিত হয়েছেন।

বর্তমান মেয়রসহ আওয়ামী লীগ সমর্থিত তিন হেভিওয়েট প্রার্থীকে হারিয়ে এবং ৯৯৯ ভোটের ব্যবধানে নারিকেল গাছ প্রতীকে তিনি জয়লাভ করেন।

গতকাল শনিবার (৯ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ শেষে রাতে বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়। রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে বিজয়ী মেয়র প্রার্থী বকশীগঞ্জ সরকারি কলেজের সাবেক ভিপি ও সাবেক ইউপি চেয়ারম্যান বহিষ্কৃত বিএনপি নেতা ফখরুজ্জামান মতিন নারিকেল গাছ প্রতীকে ভোট পান ৮ হাজার ৫৪২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন তালুকদার বাবুল মোবাইল ফোন প্রতীকে পান ৭ হাজার ৫৪৩ ভোট।

এছাড়া বর্তমান মেয়র ও পৌর যুবলীগের আহবায়ক নজরুল ইসলাম সওদাগর জগ প্রতীকে পান ৭ হাজার ৪২০ ভোট এবং সাবেক ভিপি আনোয়ার হোসেন বাহাদুর রেল ইঞ্জিন প্রতীকে পান এক হাজার ২৬৩ ভোট।

দলীয় সূত্র জানায়, দলীয় সিদ্ধান্তের বাইরে নির্বাচনে অংশগ্রহণ করায় উপজেলা বিএনপির সদস্য সচিব ফখরুজ্জামান মতিনকে গত ২৭ ফেব্রুয়ারি প্রাথমিক সদস্য পদসহ দলের সর্বস্তরের পদ থেকে বহিষ্কার করে বিএনপির কেন্দ্রীয় কমিটি। সকল জল্পনা-কল্পনা শেষে তিনিই মেয়র নির্বাচিত হলেন।

শনিবার পৌরসভার ১২টি কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়। প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে এখানে নির্বাচন হওয়ায় ভোটারদের মধ্যে বিভ্রান্তি ও ধীরগতিতে ভোটগ্রহণ চলে। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রাপ্ত ভোটের হার ছিল ৬৯.৯২%। মোট ভোটার ছিলেন ৩৫ হাজার ৫১৮ জন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //