পঞ্চগড়ে ৭ কোটি টাকার কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

পঞ্চগড়ের দেবীগঞ্জে ৭ কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (৭ মার্চ) বিকাল পৌনে ৬টায় গোপন সংবাদের ভিত্তিতে দেবীগঞ্জ উপজেলার বানুরহাট বাজার এলাকা থেকে ১৭ কেজি ওজনের কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করে গোয়েন্দা পুলিশ। এসময় মূর্তি পাচারের অভিযোগে তিনজনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- দেবীগঞ্জ উপজেলার বন্দীরাম এলাকার মৃত মোশাররফ হোসেনের ছেলে মো. শাহীন (৪০), তেঁতুলিয়া উপজেলার কৃষ্ণকান্ত জোত এলাকার মৃত আমানত আলীর ছেলে মো. হাবিবুর রহমান (৪৮) ও মো. একরামুল হকের ছেলে মো. শহিদুল (৫৫)।

পুলিশ সূত্রে জানা যায়, কষ্টি পাথরের মূর্তি ক্রয় বিক্রয় হবে এবং বিদেশে পাচারের উদ্দেশ্যে তিনজন ব্যক্তি  বানুরহাট এলাকায় অবস্থান করছে এমন তথ্য আসে গোয়েন্দা পুলিশের কাছে। খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা বানুর হাট বাজারে আশ-পাশ ও দোকানে ওৎ পেতে থাকে। গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক মো. আবু হোসেনের নেতৃত্বে একটি ফার্মেসিতে প্রবেশের সময় ১৭ কেজি ওজনের বিষ্ণু মূর্তিসহ তিনজনকে আটক করা হয়।

জব্দকৃত কষ্টি পাথরের বিষ্ণু মূর্তিটির উচ্চতা ২৯ ইঞ্চি, প্রস্ত ১১ ইঞ্চি এবং ওজন ১৭ কেজি। মূর্তিটির আনুমানিক বাজার মূল্য ৭ কোটি টাকা।

দেবীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. নজরুল ইসলাম জানায়, গোয়েন্দা পুলিশের অভিযানে একটি বিষ্ণু মূর্তিসহ তিনজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় দেবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের প্রস্তুতি চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //