বরিশালে কাউন্সিলর বিপ্লব ও কোহিনুর প্যানেল মেয়র নির্বাচিত

দায়িত্ব গ্রহণের তিন মাস পর বরিশাল সিটি করপোরেশনের দুজন প্যানেল মেয়র নির্বাচিত করা হয়েছে। ১ নম্বর প্যানেল মেয়র নির্বাচিত হয়েছেন সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব এবং সংরক্ষিত আসনের প্যানেল মেয়র নির্বাচিত হয়েছেন কোহিনুর বেগম।

গতকাল মঙ্গলবার (৫ মার্চ) নগর ভবনের সভাকক্ষে ভোটের মাধ্যমে তাদের নির্বাচিত করা হয়। তবে প্যানেল মেয়র-২ কে হয়েছেন তা ঘোষণা হয়নি। সেই সাথে সিটি করপোরেশনের বিভাগ ভিত্তিক ১৪টি স্থায়ী কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।

বরিশাল সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আহসান উদ্দিন রোমেল এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ১৪টি বিভাগের স্থায়ী কমিটি গঠনের বিষয়ে আলোচনা হয়েছে। কাউন্সিলরবৃন্দ এ বিষয়ে মেয়র মহোদয়কে সিদ্ধান্ত গ্রহণের জন্য ক্ষমতা দিয়েছেন। খুব শীঘ্রই কমিটিগুলো প্রকাশ করা হবে।

এদিকে প্যানেল মেয়র গঠনে নগর ভবনের সভাকক্ষে সভা অনুষ্ঠিত হয়। সভায় সিটি করপোরেশনের ৩০ জন সাধারণ এবং ১০ জন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর উপস্থিত ছিলেন। তাদের উপস্থিতিতে প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে উপস্থিত কাউন্সিলদের ভোটে কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব প্যানেল মেয়র-১ এবং কোহিনুর বেগম প্যানেল মেয়র-৩ নির্বাচিত হয়েছেন।

প্যানেল মেয়র নির্বাচিত হওয়ার পর কাউন্সিলরদের নিয়ে মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতকে ফুলেল শুভেচ্ছা জানান নবনির্বাচিত দুই প্যানেল মেয়র।

তবে কয়েকজন কাউন্সিলর জানিয়েছেন, প্যানেল মেয়র-২ পদে একাধিক প্রার্থী ছিলেন। যে কারণে ভোটাভোটি হলেও নির্বাচিত প্যানেল মেয়র-২ এর নাম প্রকাশ করা হয়নি। বিষয়টি শীঘ্রই চূড়ান্ত হবে বলে জানান সূত্রগুলো।

উল্লেখ্য, গত বছরের ১৪ নভেম্বর বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের নেতৃত্বাধীন পরিষদ দায়িত্বগ্রহণ করেন। নিয়ম অনুযায়ী দায়িত্ব গ্রহণের তিন মাসের মধ্যে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে প্যানেল মেয়র নির্বাচিত হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //