‘আমির হামজা বক্তা হিসেবে থাকলে মাহফিল হবে না’

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমান, আমির হামজা সরকারিভাবে নিষিদ্ধ। তিনি বক্তা হিসেবে থাকলে মাহফিল হবে না। তিনি ছাড়া অন্য কোনো বক্তা দিয়ে মাহফিল করতে পারবে। 

আজ শনিবার (২ মার্চ) সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। 

জানা যায়, আগামীকাল রোববার (৩ মার্চ) চরমোহনপুর চৌমুহনী ইসলামী পাঠাগার ওয়াজ মাহফিলের আয়োজন করেছে। এতে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ বিশ্বাসকে প্রধান অতিথি করা হয়েছে। চরমোহনপুর ব্রিজ সংলগ্ন খেলার মাঠে বাদ জোহর থেকে সন্ধ্যা পর্যন্ত এ ওয়াজ মাহফিল হওয়ার কথা। সেখানে প্রধান বক্তা ছিলেন মুফতি আমির হামজা। দ্বিতীয় বক্তা হিসেবে রয়েছেন শাইখ জামাল উদ্দিন।

এদিকে মাহফিল উপলক্ষ্যে ব্যাপক প্রচার-প্রচারণা চালায় মাহফিল কমিটি। বড় বড় পোস্টার ছেপে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আশপাশের এলাকায় ব্যাপক প্রচার চালানো হয়। ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চরমোহনপুর চৌমুহনী ইসলামী পাঠাগার নামে একটি ফেসবুক আইডি থেকে পোস্ট দিয়ে জানানো হয়, পুলিশি বাধার কারণে মুফতি আমির হামজাকে নিয়ে ৩ মার্চ পূর্ব নির্ধারিত তাফসিরুল কুরআন মাহফিল করা সম্ভব হচ্ছে না। তবে শাইখ জামাল উদ্দিনকে নিয়ে যথা সময়ে মাহফিল অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

মাহিফল আয়োজক কমিটির সদস্য কবিরুল ইসলাম কবির বলেন, আমরা চাঁপাইনববাগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ বিশ্বাস সাহেবের পরামর্শ মতো ডিসি, এসপি ও থানায় অনুমতির জন্য কাগজ জমা দিয়েছিলাম। তারপর আমাদের মতো প্রচার-প্রচারণা চালাই।

তিনি আরও বলেন, গতকাল প্রশাসনের লোকজন এসে আমাদের জানান মুফতি আমির হামজা সরকারিভাবে নিষিদ্ধ। তিনি মাহফিলে বক্তা হিসেবে থাকলে মাহফিল করা যাবে না। পরবর্তীতে এমপি সাহেবের পরামর্শে অন্য আরও একজন বক্তা নিয়ে মাহফিল করার পরিকল্পনা করছি। দেখা যাক আগামী কাল কী হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //