শরীয়তপুরে আধিপত্য বিস্তার নিয়ে দুগ্রুপের সংঘর্ষ

শরীয়তপুরে আধিপত্য বিস্তার নিয়ে পাশাপাশি দুই ইউনিয়নের ইউপি সদস্য ও তাদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুই গ্রুপের এই সংঘর্ষের সময় দফায় দফায় ককটেল বিস্ফোরণে কমপক্ষে তিনজন আহত হয়েছেন। তবে আহতরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গতকাল সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাত ৮ টার দিকে শরীয়তপুরের গঙ্গানগর বাজারের চৌরাস্তা এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, জাজিরা উপজেলার মূলনা ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) ফারুক মাদবর ও জয়নগর ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) হালেম তালুকদার গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে আগে থেকেই দ্বন্দ্ব চলছিল। এই দ্বন্দ্বের সূত্র ধরে সোমবার রাতে কথা-কাটাকাটির একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নিলে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে দেশীয় অস্ত্র দিয়ে মারামারি হয়। এরপর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষে আহতরা হলেন, মূলনা ইউনিয়নের গয়ঘর মোল্লা কান্দি গ্রামের বাসিন্দা খলিল ঢালী (৬৫)। তিনি হালেম তালুকদার গ্রুপের সদস্য। অপর গ্রুপের ফারুক মাদবর ও তার গ্রুপের সদস্য সোহাগ মাদবর (৪২)।

মূলনা ইউনিয়ন পরিষদের সদস্য ফারুক মাদবর বলেন, সন্ধ্যার দিকে হালেম তালুকদারের গ্রুপের ২০-৩০ জন লোক নিয়ে বাজারে মহড়া দিচ্ছিল। পরে তাদের কাছে জানতে চাইলে তারা উগ্র আচরণ করে। এরপরই আমাদের লোকজনদের ওপর তারা হামলা করে।

জয়নগর ইউনিয়ন পরিষদের সদস্য হালেম তালুকদারের কাছে যানতে চাইলে অস্বীকার করে বলেন, গঙ্গানগর বাজারের সংঘর্ষের ব্যাপারে আমি কিছুই জানি না। আমি বাড়িতে ছিলাম।

জাজিরা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) সুজন হক  বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। দুই পক্ষের কেউ এখনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //