পঞ্চগড় সীমান্ত দিয়ে ভারতীয় হাতির প্রবেশ, আতঙ্কে স্থানীয়রা

ভারত থেকে সীমান্ত পেরিয়ে দুইটি বন্য হাতি পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাশিমগঞ্জ এলাকার একটি ভুট্টা ক্ষেতে অবস্থান নিয়েছে। হাতির আগমনের খবর চারদিকে ছড়িয়ে পড়ায় স্থানীয় মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। উৎসুক জনতা হাতি দেখতে ভুট্টা ক্ষেত এলাকায় ভিড় করছেন। খবর পেয়ে উপজেলা প্রশাসন, বন বিভাগ ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে হাতি দুইটি জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ থানার লালগছ সীমান্তের কাটাতারের গেট ভেঙে বাংলাদেশের পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার তিরনই হাট ইউনিয়ন ইসলামবাগ সীমান্ত এলাকায় দিয়ে প্রবেশ করে।

স্থানীয়রা জানান, হাতিগুলো একটি গরুকে আছাড় ও অন্য একটি গরুকে আঘাত করে। এছাড়াও দক্ষিণ কাশিমগঞ্জ এলাকায় ফসলের সামান্য ক্ষতি করলেও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বাংলাবান্ধা ইউনিয়নের চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন বলেন, ভারতীয় সীমান্ত অতিক্রম করে হাতিগুলো দক্ষিণ কাশিমগঞ্জ এলাকায় অবস্থান করছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

তেঁতুলিয়া বনবিভাগ (বিট) কর্মকর্তা নুরুল হুদা বলেন, দক্ষিণ কাশিম গঞ্জ এলাকায় ভুট্টা ক্ষেতে দুটি বড় হাতি অবস্থান করছে। আমিসহ পুলিশ ফোর্স ও ফায়ার সার্ভিসের সদস্যরা আছে। আমরা সবাইকে হাতিগুলোকে বিরক্ত না করার জন্য নিরুৎসাহিত করছি। তবে এখন পর্যন্ত কোনো ক্ষতি ও হতাহতের খরব পাইনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //