নোয়াখালীতে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৪৩ হাজার পরীক্ষার্থী

সারা দেশের ন্যায় আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) থেকে নোয়াখালীতে শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও সমমানের পরীক্ষা। নোয়াখালীতে এ পরীক্ষায় অংশ নিচ্ছে ৪৩ হাজার ৭৫১ জন পরীক্ষার্থী শিক্ষার্থী। এর মধ্যে এসএসসিতে ৩২ হাজার ৩৯৪ জন, দাখিলে ৯ হাজার ৫১৯ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ১ হাজার ৩৮ জন। মোট ৭৫টি কেন্দ্রে এক যোগে শুরু হয় এই পরীক্ষা।

এসব তথ্য নিশ্চিত করেন জেলা শিক্ষা কর্মকর্তা নুর উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর। শিক্ষা কর্মকর্তা বলেন, আজ থেকে বাংলা বিষয়ের পরীক্ষা শুরু হয়ে শেষ হবে ১২ মার্চ।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নোয়াখালীল সদর উপজেলায় এসএসসি পরীক্ষার্থী ৫ হাজার ৯০৩ জন, দাখিলে ১ হাজার ৪৫৯ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ৪৭৫জন। সুবর্ণচর উপজেলায় এসএসসিতে ২ হাজার ৫৫৫ জন, দাখিলে ৮২৩ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ১৩১ জন। কবিরহাট উপজেলায় এসএসসিতে ২ হাজার ৫৪৩ জন, দাখিলে পরীক্ষার্থী ৬৯২ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ৬৬ জন। কোম্পানীগঞ্জ উপজেলায় এসএসসিতে ২ হাজার ৮১৬ জন, দাখিলে ১ হাজার ৩২ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ১৯৭ জন। সেনবাগে উপজেলায় এসএসসিতে ২ হাজার ৮২৮জন, দাখিলে ১ হাজার ১৬ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ১৮৭ জন। চাটখিল উপজেলায় এসএসসিতে ২ হাজার ৬ জন এবং দাখিলে ৭২৫ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ২৭৪ জন। সোনাইমুড়ী উপজেলায় এসএসসি পরীক্ষার্থী ৩ হাজার ৭৪৮ জন, দাখিলে ৯৮২ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ২০ জন। হাতিয়া উপজেলায় এসএসসি পরীক্ষার্থী ২ হাজার ৭১৭ জন, দাখিলে পরীক্ষার্থী ৯৪২ জন, এসএসসি ও দাখিল ভোকেশনালে ৯৯ জন। বেগমগঞ্জ উপজেলায় ৬ হাজার ৪৫৫ জন এসএসসি পরীক্ষার্থী হাজার জন, দাখিলে ১ হাজার ৭৪৮ জন, এসএসসি ও দাখিল ভোকেশনালে ৩৮৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করার কথা রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //