জমি নিয়ে বিরোধ

যুবকের পায়ের রগ কাটায় গ্রামবাসীর সড়ক অবরোধ ও মানববন্ধন

জমি সংক্রান্ত বিরোধের জেরে ট্রাক্টর ড্রাইভার রিপনের (২৬) পায়ের রগ কাটার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এর প্রতিবাদে আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা-লালমনিরহাট মহাসড়কে ঘণ্টাব্যাপী অবরোধ ও মানববন্ধন করেন ভুক্তভোগী পরিবাবের সদস্যসহ এলাকার কয়েকশত নারী-পুরুষ।

জানাগেছে, সদর উপজেলা হারাটি ইউনিয়নের ফকিরটারি গ্রামের মহির উদ্দিনের সাথে পাশ্ববর্তী নামাটারী গ্রামের মৃত গহির উদ্দিনের ছেলে কাইয়ুম আলী, ছালাম মিয়া ও কালাম মিয়ার জমি নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল। এরই জেরে গত ৫ ফেব্রুয়ারি মহির উদ্দিনের ছোট ছেলে রিপনকে কুপিয়ে এক পা ও এক হাতের রগ কেটে দেয় গহির উদ্দিনের ছেলেরা। পরে গুরুতর আহত রিপনকে রংপুর হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় আহতের বড় ভাই আব্দুর রাজ্জাক বাদী হয়ে ৮ ফেব্রুয়ারি ৭ জনের নাম উল্লেখ করে সদর থানায় অভিযোগ দিলে তা তদন্ত শেষে নথিভুক্ত করে থানা পুলিশ। 

এদিকে আসামিরা জামিনে বেড়িয়ে এসে বাদীকে মামলা তুলে নেওয়ার জন্য ভয়ভীতি দেখায়। আসামিদের মামলায় জামিন নিতে যে টাকা খরচ হয়েছে তা বাদীর কাছে দাবি করে এবং প্রাণনাশের হুমকি দেয়। এ ঘটনায় এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে আজ বিকেলে লালমনিরহাট মহাসড়ক অবরোধ করেন। এসময় রাস্তার দুই পাশে কয়েকশত যান বাহন আটকা পড়ে। খবর পেয়ে সদর থানার ওসি ওমর ফারুক ঘটনা স্থলে বিক্ষুব্ধ গ্রামবাসীদের বুঝিয়ে রাস্তা চলাচলের ব্যবস্থা করে। পরে গ্রামবাসী রাস্তার দুই ধারে অবস্থান নিয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন। 

লালমনিরহাট সদর থানার ওসি ওমর ফারুক জানান, বিক্ষুব্ধ গ্রামবাসীদের বুঝিয়ে রাস্তা চলাচলের ব্যবস্থা করা হয়েছে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //