সাজেকে আগুনে দুই রিসোর্ট পুড়ে ছাই

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালিতে আগুনে দুইটি রিসোর্ট, একটি বসতঘর ও একটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। তবে এ ঘটনায় হতাহতের ঘটনা ঘটেনি, অক্ষত আছেন রিসোর্টের পর্যটকরা।

গতকাল বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে কংলাক পাহাড়ে মেঘছোঁয়া রিসোর্টে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তেই আগুনের শিখা আশেপাশের রিসোর্ট, দোকান ও বসতঘরে ছড়িয়ে পড়ে। 

স্থানীয়রা জানিয়েছেন, কংলাক পাহাড়ের মেঘছোঁয়া রিসোর্টের পাশে স্থানীয়রা কাঠ পুড়িয়ে আগুন পোহানোর সময় সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে। আগুনের ঘটনায় সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, রিসোর্ট-রেস্তোরাঁ মালিক-কর্মচারী ও স্থানীয়দের সহযোগিতায় স্থানীয় ব্যবস্থাপনায় প্রায় রাত ২টার দিকে প্রায় আড়াই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।

জানা গেছে, রিসোর্টে অবস্থানরত পর্যটকদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। আগুনে দুইটি রিসোর্ট, একটা বাড়ি ও একটি দোকান সম্পুর্ণ পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তদের দাবি অর্ধকোটির টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সাজেক কটেজ মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক রাহুল চাকমা জানান, মেঘছোঁয়া রিসোর্ট থেকে আগুন লেগে পাশের ফড়িংগি রিসোর্ট, স্থানীয় ভূবন ত্রিপুরার বাড়ি ও একটি দোকান পুড়ে যায়।  অবশ্য পর্যটকদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ আসে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমান এখনো জানা যায়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //