হবিগঞ্জে চা-বাগান ফ্যাক্টরিতে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার লালচাঁন্দ চা-বাগানের ফ্যাক্টরিতে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। 

আজ শনিবার (২৭ জানুয়ারি) সকালে লালচাঁন্দ চা-বাগানের ফ্যাক্টরিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বিকেলে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে প্যাকিং গুদামে মজুত চা পাতা, মেশিনসহ বেশ কিছু সরঞ্জাম পুড়ে নষ্ট হয়েছে।

লালচাঁন্দ চা-বাগান ও চুনারুঘাট ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, অগ্নিকান্ডের ঘটনা দেখে ফ্যাক্টরির কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা ফ্যাক্টরির ব্যবস্থাপক ও ফায়ার সার্ভিসে খবর দেন। 

এ খবর পেয়ে ফায়ার সার্ভিসের চুনারুঘাট ও শায়েস্তাগঞ্জ, হবিগঞ্জের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এতে সহায়তা করে বাগানের চা শ্রমিক, জনপ্রতিনিধি ও গ্রামবাসী। 

চুনারুঘাট  ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা বিজয় সিংহ বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করি। হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের  দুইটি ইউনিটও আগুন নেভাতে কাজ করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ঘটনার প্রকৃত কারণ, তদন্ত করে দেখা হচ্ছে।  

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নীলিমা রায়হানা, শানখলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট নজরুল ইসলাম, থানা পুলিশসহ গণ্যমান্য লোকেরা। 

উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর বলেন, আমি তাৎক্ষণিক খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে বাগান কর্তৃপক্ষ ও শ্রমিকদেরকে সমবেদনা জানিয়েছি। আগুনে ফ্যাক্টরির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। 

লালচাঁন্দ চা বাগানের ব্যবস্থাপক মোফাজ্জেল হোসেন জানান, ফায়ার সার্ভিস, চা শ্রমিক ও আশপাশের গ্রামের লোকেরা মিলে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সবার চেষ্টায় বিকেল প্রায় সাড়ে ৩টায় আগুন নিয়ন্ত্রণ হয়েছে। ক্ষয়ক্ষতি পরিমাণ নির্ণয় করা হয়নি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //