নাটোরে চাঁদাবাজির প্রতিবাদে রামদা হাতে যুবলীগের মিছিল

নাটোরের সিংড়ায় সিএনজিচালিত অটোরিকশা থেকে শ্রমিক লীগ নেতাদের চাঁদাবাজির প্রতিবাদে প্রকাশ্যে রামদা (দেশীয় অস্ত্র) হাতে বিক্ষোভ মিছিল করেছে যুবলীগের নেতাকর্মীরা।

গতকাল শুক্রবার (২৬ জানুয়ারি) সিংড়া বাসস্ট্যান্ড এলাকায় সিংড়া পৌর যুবলীগের সভাপতি লাবু হাসান জনির নেতৃত্বে এ মিছিল করা হয়।

ইতোমধ্যে এই ঘটনার কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যায় অন্তত অর্ধশত বিক্ষোভকারী রামদা নিয়ে নাটোর-বগুড়া মহাসড়কে মহড়া দিচ্ছেন। এসময় বিক্ষোভকারীরা চাঁদাবাজির বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।

মিছিলে নেতৃত্ব দেওয়ার কথা স্বীকার করে সিংড়া পৌর যুবলীগের সভাপতি লাবু হাসান জনি বলেন, সিএনজি স্ট্যান্ডের (সিএনজিচালিত অটোরিকশা মালিক সমিতি) সভাপতি সেলিম রেজা ও সাধারণ সম্পাদক রঞ্জু আহমেদ বছরের পর বছর সিংড়ার সিএনজিচালিত অটোরিকশা চালকদের জিম্মি করে চাঁদা তুলছেন। তারা একটি সমিতির নামে প্রতিটি অটোরিকশা থেকে প্রতিদিন ৫০ থেকে ৭০ টাকা চাঁদা আদায় করছেন। সকল অটোচালক ক্ষুব্ধ হয়ে এই মিছিলের আয়োজন করে। আমিও সেখানে ছিলাম।

মিছিলে সকলের হাতে অস্ত্র থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার সমর্থকরা মনে করেছিল আমার ওপর আক্রমণ হয়েছে, তাই তারা এগুলো নিয়ে এসেছিল।

এ বিষয়ে জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক ও সিংড়া সিএনজিচালিত অটোরিকশা মালিক সমিতির সাধারণ সম্পাদক রঞ্জু আহমেদ বলেন, আমাদের সমিতি সরকার কর্তৃক অনুমোদিত। এতদিন কোনো সমস্যা হয়নি। কিন্তু এখন তারা (বিক্ষোভকারীরা) বিনা কারণে উসকানি দিচ্ছে। প্রকাশ্যে অস্ত্রসহ মিছিল নিয়ে এসে আমাদের অফিস ভাঙচুর করেছে, আমাকে প্রাণনাশের হুমকি দিয়েছে। এখন আমি পালিয়ে আছি।

তিনি আরো বলেন, সংসদ নির্বাচনে আমরাও নৌকার ভোট করেছি। কিন্তু স্বতন্ত্র প্রার্থী (শফিকুল ইসলাম শফিক) আমাদের প্রতিবেশী হওয়ায় আমাদের অনেক আত্মীয়স্বজন স্বতন্ত্রের পক্ষে নির্বাচন করে। সেই রাগে তারা এমন কর্মকাণ্ড করছে।

এ বিষয়ে সিংড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, সিএনজি স্ট্যান্ডে টাকা তোলা নিয়ে এই ঘটনা ঘটে। লাঠিসোঁটা নিয়ে মিছিলের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কোনো লিখিত অভিযোগ এখন পাইনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //