আমেনা খাতুন কলেজে জমজমাট পিঠা উৎসব

নাচগান আর পিঠা খাওয়া ও আলোচনা সভার মধ্যে দিয়ে আমেনা খাতুন কলেজে অনুষ্ঠিত হয়েছে পিঠা উৎসব।

আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দিনব্যাপী আমেনা খাতুন কলেজ মাঠ প্রাঙ্গণ এই পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

মেলা প্রাঙ্গণ ছিলো লোকে লোকারণ্য। বাহারি রঙ্গের শাড়ি পড়ে শিক্ষার্থী ও ক্রেতা-দর্শনার্থীদের পদচারণয় মুখরিত হয়ে ওঠে কলেজের মাঠ প্রাঙ্গণ। ঐতিহ্য ধরে রাখা আর হারিয়ে যাওয়া দেশীয় সংস্কৃতি পুনরুজ্জীবিত করতে এই উৎসবের আয়োজন করে প্রতিষ্ঠানটি। মেলাই ২২টি স্টলের মধ্যে ৩টি স্টলকে সেরা নির্বাচিত করা হয়।

‘সবাই মিলে পিঠা খায়, আনন্দ উৎসবে মন রাঙায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আমেনা খাতুন কলেজে দিনব্যাপী বার্ষিক পিঠা উৎসব পালিত হয়। কলেজের অধ্যক্ষ মো. মহিদুজ্জামানের সার্বিক তত্ত্বাবধানে বৃহস্পতিবার সকালে কলেজ পরিচালনা পরিষদের সদস্য ও স্থানীয় ঘোড়শাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ মাসুদ লিল্টন এই পিঠা মেলার উদ্বোধন করেন। পরে দুপুরে পিঠা মেলা উপলক্ষে এক আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমেনা খাতুন কলেজ পরিচালনা পরিষদের সভাপতি আবু শাহরিয়ার জাহেদী পিপুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের সাবেক অধ্যক্ষ আমিনুর রহমান টুকু প্রমুখ। বক্তব্য শেষে মেলাই অংশ গ্রহণ করা বিজয়ীসহ সকলের মাঝে পুরষ্কার প্রদান করেন অতিথিবৃন্দ। এ উৎসবকে কেন্দ্র করে এলাকার সকল শ্রেণী-পেশার মানুষের মাঝে আনন্দ উৎসবের দেখা মেলে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //