যশোরে স্কুল বাসে হঠাৎ অগুন

যশোর-খুলনা মহাসড়কের বকচর কোল্ডস্টোর মোড়ে মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে একটি স্কুলবাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে বাসে চালক ও হেলপার ছাড়া আর কেউ না থাকায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আধাঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। 

অগ্নিকাণ্ডের শিকার বাসটি যশোর দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের। এদিকে অগ্নিকাণ্ডের কারণ জানতে পারেনি পুলিশ ও ফায়ার সার্ভিস।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হুশতলা থেকে মণিহারে দিকে আসার পথে পিছনে আগুন জ্বলতে দেখে পথচারীরা বাসটি থামান। পরে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হলে তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

যশোর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, শহরের কোল্ডস্টোর মোড়ের একটি ওয়ার্কশপ থেকে দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের ওই বাসে ওয়েল্ডিং কাজ করা হয়। কাজ শেষে বাসটি চলে যাবার সময় হঠাৎ পেছনে আগুন লাগলে ভেতরের সব অংশই পুড়ে যায়। তবে চালক ও হেলপার নেমে যেতে সক্ষম হন। ওয়েল্ডিংয়ে ত্রুটি থাকার কারণে আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে।

যশোর ফায়ার সার্ভিস স্টেশনের উপ-সহকারী পরিচালক দেওয়ান সোহেল বলেন, আমরা খবর পেয়ে তিনটি ইউনিট এসে ১৫-২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনি। আগুনে বাসের ছিট পুড়ে ছাই হয়ে গেছে। প্রাথমিকভাবে বাসের ব্যাটারি ও অন্যান্য যত্রাংশ পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। তাতে কোন ত্রুটি পাইনি। তবে কিভাবে আগুন লেগেছে এ মুহূর্তে বলতে পারছি না। তদন্ত করে জানা যাবে।

যশোর কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (অপারেশন) পলাশ বিশ্বাস বলেন, তদন্ত করে দেখবো কিভাবে আগুন লাগছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //