যশোরে মঙ্গলবার শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধ

শৈত্যপ্রবাহের কারণে মঙ্গলবার (২৩ জানুয়ারি) প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে যশোর জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার।

জানা গেছে, যশোর কনকনে শীত পড়ছে। গত এক সপ্তাহের চেয়ে সর্বনিম্ন তাপমাত্রা ছিল আজ সোমবার (২২ জানুয়ারি)। শিক্ষা মন্ত্রণালয়ে থেকে শিক্ষা অফিসে দেয়া চিঠিতে নির্দেশনা দেয়া হয়েছে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলে বিদ্যালয় বন্ধ ঘোষণা করতে হবে।

যশোর বিমানবন্দর সংলগ্ন আবহাওয়া অফিস জানিয়েছে, যশোরে সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এটা ছিল গত এ সপ্তাহের মধ্যে সর্ব নিম্ন তাপমাত্রা। এর আগে সর্ব নিম্নতাপমাত্রা ছিল ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। শৈত্যপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সংক্রান্ত ১৬ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের দেয়া চিঠিতে উল্লেখ করা হয়েছে কোন জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলে  শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। অথচ সোমবার জেলায় সর্বনিম্ন তাপমাত্রা থাকার পরও বিদ্যালয় খোলা ছিল। এতে করে অভিভাবকরা ক্ষুব্ধ হয়ে উঠে। 

এ ব্যাপারে জেলা শিক্ষা অফিসার মাহফুজুল হোসেন জানান, শৈত্যপ্রবাহের কারণে বিদ্যালয় বন্ধের বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক খন্দকার রুহুল আমিন ও যশোর জেলা প্রশাসকের সাথে কথা বলেছি। আবহাওয়া অফিসে খোঁজ নিয়েছি। সেখান থেকেও জানিয়েছে মঙ্গলবার একই তাপমাত্রা থাকবে। একারণে বন্ধ থাকবে। পরবর্তী যদি একই ধরনে তাপমাত্রা অব্যাহত থাকে, তাহলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //