দুই শতাধিক আইটি শিক্ষার্থী প্রশিক্ষণ দিচ্ছে রনি

শেরপুরে মাত্র একজন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে এখন প্রায় দুই শতাধিক কম্পিউটার ও আইটি বিষয়ে দক্ষ প্রশিক্ষক গড়ে তুলেছেন শেরপুরের আব্দুস সাত্তার রনি। তিনি শেরপুরে ডায়নামিক আইটি ইনস্টিটিউট এর আয়োজনে প্রতিষ্ঠানের দুই শতাধিক প্রশিক্ষণার্থীর কোর্স সমাপনি অনুষ্ঠানে এ তথ্য জানিয়েছেন।

আজ রবিবার (২১ জানুয়ারি) সকালে শহরের তিনআনী বাজার কলেজ মোড়স্থ ডায়নামিক আইটি ইনস্টিটিউট হল রুমে এ কোর্স সমাপনি অনুষ্ঠানে প্রতিষ্ঠানের পরিচালক আব্দুস সাত্তার রনির সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. মুহসীন আলী আকন্দ।

এসময় বিশেষ অতিথি ছিলেন শেরপুর প্রেসক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সিনিয়র সাংবাদিক জিএম বাবুল এবং বিশিষ্ট লেখক ও সাংবাদিক রফিক মজিদ।

এসময় সভাপতি আব্দুস সাত্তার রনি তার স্বাগত বক্তব্যে বলেন, আমি মাত্র এক জন ছাত্র ও একটি কম্পিউটার দিয়ে প্রশিক্ষণ কোর্স শুরু করেছিলাম। আজ আমার প্রতিষ্ঠানে প্রায় ২ শত শিক্ষার্থী কম্পিউটার এবং আইটির বিভিন্ন স্তরের কাজের প্রশিক্ষণ নিচ্ছেন। তার ইচ্ছে আগামী দিনে শেরপুর জেলা আইটিতে সারা দেশের মধ্যে উল্লেখযোগ্য স্থানে পৌঁছাবে। ডায়নামিক আইটিতে কম্পিউটারের সফটওয়ার এবং হার্ডওয়ার বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। এখান থেকে শিক্ষার্থীরা বের হয়ে অনেকেই স্বাবলম্বী হয়েছেন বলে তিনি জানায়।

শেরপুর শহরের নারায়নপুর মহল্লার ইসলামী বিশ্ববিদ্যালয়ের অনার্স-মাস্টার্স শেষ করা জোবাইদা খাতুন জানায়, তিনি এখানে কম্পিউটার কোর্স চলা অবস্থায় আনছার-ভিডিপি ট্রেইনিং সেন্টারে প্রশিক্ষক হিসেবে চাকরি পেয়েছেন। এছাড়া এই সেন্টারে প্রশিক্ষণার্থীদের মধ্যে আরো প্রায় ১০ থেকে ১২ জন শিক্ষার্থীর চাকরি এবং আউট সোর্সিং করে আয় করছে বলে জানায় প্রতিষ্ঠান পরিচালক আব্দুস সাত্তার রনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //