ভ্রমণ নিষেধাজ্ঞা উঠল বান্দরবানের রোয়াংছড়ি থেকে

এক বছরের বেশি সময় ধরে বন্ধ থাকার পর বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় দেবতাকুম পর্যটন এলাকায় পর্যকদের ভ্রমণ নিষেধাজ্ঞা ২২ জানুয়ারি থেকে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসন।

গতকাল বুধবার (১৭ জানুয়ারি) জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শাহ মোজাহিদ উদ্দিন স্বাক্ষরিত সরকারি বিভিন্ন দপ্তরে পাঠানো গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বান্দরবান পার্বত্য জেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত ১৪ জুলাই ২০২৩ মূলে জারীকৃত গণবিজ্ঞপ্তির ধারাবাহিকতায় বান্দরবান সেনা রিজিয়নের ১৭ জানুয়ারি ২০২৪ তারিখের ১৪০/৫৯/জিএস পত্রের আলোকে রোয়াংছড়ি উপজেলার দেদবতাকুম পর্যটন এলাকায় ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা ২২ জানুয়ারি থেকে প্রত্যাহার করা হল। 

তবে পর্যটকদের দুর্গম এলাকায় যাওয়ার আগে উপজেলা প্রশাসন থেকে আইন-শৃঙ্খলা সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহ করে সতর্কতা অবলন্বন করতে হবে বলে গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

তার আগে রুমা, থানচি ও আলীকদম উপজেলায় গণবিজ্ঞপ্তি দিয়ে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছিল জেলা প্রশাসন।

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা ও রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের দুর্গম সীমান্ত এলাকায় সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। ফলে গত বছর ১৭ অক্টোবর থেকে বান্দরবানের রোয়াংছড়ি ও রুমা উপজেলায় অনির্দিষ্টকালের জন্য পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা দেয় স্থানীয় প্রশাসন।

এরপর দফায় দফায় নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে থানচি ও আলীকদম উপজেলাকেও ভ্রমণ নিষেধাজ্ঞার আওতায় নিয়ে আসা হয়। পর্যায়ক্রমে রুমা, থানচি ও আলীকদম ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পর এবার রোয়াংছড়ি উপজেলা থেকেও ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়া হল। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //