অবৈধ স্থাপনা উচ্ছেদে গিয়ে মারধরের শিকার ভূমি অফিসের কর্মচারী

পঞ্চগড়ের দেবীগঞ্জে সড়কের পাশের খাস জমিতে রাতের বেলা নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে গিয়ে মারধরের শিকার হয়েছেন ভূমি অফিসের কর্মচারী আপন ইসলাম বলে অভিযোগ উঠেছে। তিনি উপজেলা ভূমি অফিসে গাড়ি চালক হিসেবে কর্মরত আছেন।

ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার দিবাগত রাতে দেবীগঞ্জ পৌর শহরের চৌরাস্তা-সোনাহার সড়কের খাস জমিতে দোকানঘর নির্মাণ করা হয় এবং আরও দোকানঘর নির্মাণের জন্য পিলার পুঁতে রাখা হয়। বিষয়টি সোমবার জানাজানি হলে এসি ল্যাণ্ড অফিসের অতিরিক্ত দায়িত্বে থাকা ইউএনও শরীফুল আলমের নির্দেশে সদর ভূমি অফিসের তহশিলদার মুক্তার হোসেনসহ ভূমি অফিসে কর্মরত ১২ জনের একটি দল স্থাপনা উচ্ছেদের জন্য যান। ঘটনাস্থলে যাওয়ার পর স্থাপনা উচ্ছেদে তাদের বাধা দেয় দখলকারীরা। এই সময় অবৈধ স্থাপনা উচ্ছেদে বাধা দিতে প্রায় দেড়শর অধিক লোক জড়ো হয়। পরে এসি ল্যাণ্ড অফিসের কর্মচারীদের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে গাড়ি চালক আপন ইসলামকে মারতে আসেন বেশ কয়েকজন। এইসময় অফিসের অন্যান্য কর্মচারীদের মধ্যস্থতায় পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। পরে আপন পাশের দোকানে গেলে সেখানে তার উপর দ্বিতীয়বার হামলা চালানো হয়।

ভুক্তভোগী আপন ইসলাম বলেন, ঘটনাস্থলে যাওয়ার পর দখলকারীরা বলেন, ‘এটা কি ইউএনওর বাবার জমি, বেটারা বাড়ে গেছে’। এ কথা শোনার পর আমি সামনে এগিয়ে গিয়ে প্রতিবাদ করি। তখন তারা আমাকে শাবল দিয়ে হামলা করতে আসে। অন্যান্যদের মধ্যস্থতায় পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। পরে পাশেই এক ফ্লেক্সিলোডের দোকানে গিয়ে ফ্লেক্সিলোড দেওয়ার সময় হুট করে এসে চেয়ার দিয়ে আমার উপর হামলা করে। এইসময় আত্মরক্ষার্থে আমি চেয়ার ধরতে গেলে সবাই মিলে আমাকে মারধর করে।

ইউএনও শরীফুল আলম বলেন, খাস জমিতে অবৈধ স্থাপনা নির্মাণের খবর পেয়ে তা উচ্ছেদে করতে সেখানে তহশিলদারকে পাঠানো হয়েছিল। তাদের সরকারি কাজে বাধা দেওয়া হয়েছে বলে শুনেছি। এই ব্যাপারে আমরা আইনী পদক্ষেপ নিচ্ছি।

পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলাম বলেন, বিষয়টি আমরা জানি। আমরা আইনগত ব্যবস্থা নিচ্ছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //