সুনামগঞ্জে ৪টি নৌকা ও ১টিতে স্বতন্ত্র জয়ী

সুনামগঞ্জের পাঁচটি আসনের মধ্যে চারটিতে নৌকা ও একটিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। 

গতকাল রবিবার (৭ জানুয়ারি) রাতে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

সুনামগঞ্জ-১ আসনে (তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা ও মধ্যনগর) মোট ১৬৮টি কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট রনজিত সরকার ১ লাখ ১৭১ পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দলের মনোনয়ন বঞ্চিত বর্তমান সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন পেয়েছেন ৪৬ হাজার ৭৪৭ ভোট। তৃতীয় অবস্থানে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মো. সেলিম আহমদ। তিনি পেয়েছেন ৪৬ হাজার ৭৪৭ ভোট।

সুনামগঞ্জ-২ আসনে (দিরাই ও শাল্লা) আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী সাবেক মন্ত্রী প্রয়াত সুরঞ্জিত সেনের পত্নী ড. জয়া সেনগুপ্তা ৬৭ হাজার হাজার ৭৭৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী পুলিশের আইজিপির সহোদর চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল আমিন চৌধুরী) পেয়েছেন ৫৮ হাজার ৬৭২ ভোট।

সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর ও শান্তিগঞ্জ) আসনে মোট ১৪৫টি কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী ও পরকিল্পনামন্ত্রী এম এ মান্নান এক লাখ ২৬ হাজার ৯৯৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সোনালি আঁশ প্রতীকে তৃণমূল বিএনপির প্রার্থী ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শাহীনূর পাশা চৌধুরী পেয়েছেন মাত্র ৪ হাজার ভোট। এছাড়া লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী তৌফিক আলী পেয়েছেন ২ হাজার ৪৫ ভোট।

সুনামগঞ্জ-৪ (সদর ও বিশ্বম্ভরপুর) আসনে ১১২টি কেন্দ্রের সবকটিতে আওয়ামী লীগের প্রার্থী ড. মোহাম্মদ সাদিক ৯১ হাজার ৩৫২ ভোট পেয়ে বিজীয় হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান পেয়েছেন মাত্র ৩১ হাজার ৭১৮ ভোট। এছাড়া কাচি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মোবারক হোসেন এক হাজার ৪৭৭ ভোট পেয়েছেন।

সুনামগঞ্জ ৫ আসনে মোট ১৬৪টি কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী মুহিবুর রহমান মানিক এক লাখ ১৯ হাজার ৪০৩ পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শামীম আহমদ চৌধুরী ৯১ হাজার ৮৮৮ ভোট পেয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //