ঝিনাইদহ-১ আসনের স্বতন্ত্র প্রার্থীসহ ৩ জনকে শোকজ

আজ বুধবার (৩ জানুয়ারি) ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম দুলালসহ তিনজনকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মো. গোলাম নবী। 

অন্যরা হলেন- স্বতন্ত্র প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট শৈলকুপা পৌরসভার মেয়র কাজী আশরাফুল আজম ও ট্রাক প্রতীকের সমর্থক কামাল হোসেন। 

আগামী ৫ জানুয়ারি সকাল ১১টায় ঝিনাইদহ ১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও ঝিনাইদহ ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম নবীর কার্যালয়ে সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দেওয়ার নিদের্শ দেওয়া হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত ১ জানুয়ারি স্বতন্ত্র প্রার্থীর সমর্থক তিনি নৌকা প্রতিকের পোস্টার ছিড়ে পা দিয়ে মাড়ান। তার এ কর্মকাণ্ড সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৬ (১) (ক) ও ৭(২) এর বিধি লঙ্ঘন হয়েছে। এছাড়াও একই দিন বিকেলে বগুড়া ইউনিয়নের বিকেবি বাজারে ট্রাক প্রতিকের নির্বাচনী ক্যাম্পে ২০০/৪০০ লোকের মধ্যে বিরিয়ানি বিতরণ করা হয়। যা নির্বাচনী আচরণ  বিধি লঙ্ঘন করে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কেনো নির্বাচন কমিশনে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করা হবে না সেই মর্মে ৫ জানুয়ারি সকাল ১১টায়  সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দাখিলের জন্য নির্দেশ প্রদান করা হয়।

ঝিনাইদহ জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা রোকনুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //