ভোলায় নৌবাহিনীর ৯০০ সদস্য মাঠে

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে উপকূলীয় জেলা ভোলায় টহল শুরু করেছেন নৌবাহিনীর সদস্যরা।

আজ বুধবার (৩ জানুয়ারি) সকাল থেকে একযোগে জেলার ৪টি আসনের ৭টি  উপজেলায় টহল জোরদার করেন তারা। সকাল থেকেই সড়কে সড়কে সাইরেন বাজিয়ে টহল দিতে দেখা যায় নৌ-সেনাদের।

স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করার জন্য ভোলার ৭টি উপজেলায় ৯০০ নৌ-সেনা মোতায়েন করা হয়েছে। ১০ জানুয়ারি পর্যন্ত নির্বাচন কমিশন ও স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করবেন নৌবাহিনীর সদস্যরা।

জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোলাসহ ৬ টি জেলার ১১ টি আসনের  উপকূলীয় ১৯টি উপজেলায় নৌবাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। সংবিধানের ১২৬ অনুচ্ছেদ অনুসারে ‘ইন এইড টু দি সিভিল পাওয়ার’ এর আওতায় ক্যাপ্টেন শরীফুল হকের নেতৃত্বে ভোলায় দায়িত্ব পালন শুরু করেছেন তারা।

এ বিষয়ে ভোলা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার আরিফুজ্জামান বলেন, সকাল থেকে নৌবাহিনীর সদস্যরা টহল শুরু করেছেন। বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করার জন্য নৌবাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। তারা সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করবেন, ভোটারদের নিরাপত্তা দিবেন, টহল দিবেন, ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে কাজ করবেন। এছাড়াও কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলে সেখানেও তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //