কেউ অঘটন ঘটিয়ে পার পাবেন না: ইসি আলমগীর

ভোটের মাঠে কেউ অঘটন ঘটিয়ে পার পাবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর।

আজ রবিবার (৩১ ডিসেম্বর) দুপুরে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সভাকক্ষে প্রার্থীর সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আমরা নির্বাচনকে সুষ্ঠু করার জন্য সবকিছু আয়োজন করেছি। ভোটারদের কোনো ভয় নেই। আমরা প্রত্যেকটা ভোটারকে এবং নাগরিককে মোবাইলে ম্যাসেজ দিচ্ছি ‘ভোট সুষ্ঠু হবে’ এবং ভোট সুষ্ঠু হওয়ার জন্য যত ধরনের বাহিনী নামানো দরকার সব বাহিনী আমরা নামিয়েছি।

তিনি আরও বলেন, অতীতের সব রেকর্ড ভঙ্গ করে বেশি পরিমাণে পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনী নামাচ্ছি। আপনি অঘটন ঘটিয়ে যাবেন কোথায়। দেশের বাইরে তো যেতে পারবেন না। এয়ারপোর্টেও বলা আছে, কোনো লোকজন অঘটন ঘটিয়ে যাতে দেশের বাইরে না যেতে পারে।

নির্বাচন কমিশনার আলমগীর বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, একটা রাজনৈতিক দল যদি বলে, তারা নির্বাচনে যাবে না। সেটা তারা বলতে পারে। কিন্তু ভয় দেখানো, বলপ্রয়োগ বা প্রতিহত করা এটা করতে পারে না।

ইসি আলমগীর বলেন, জাতীয় নির্বাচনে একটিও যাতে অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে, সে বিষয়ে সোচ্চার রয়েছে নির্বাচন কমিশন। নির্বাচনকে কেন্দ্র করে একটি প্রাণ যেন না যায়। কারও সম্মানহানি যেন না হয়।

তিনি আরও বলেন, প্রত্যেক নাগরিক, প্রার্থী ও তাদের সমর্থকরা সম্মানিত। এদেশের প্রত্যেকটি মানুষ সম্মানিত। কেউ যেন কারও সম্মানে আঘাত না করে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //