ভোটে নাশকতা সৃষ্টির কোনও সুযোগ দেওয়া হবে না: র‍্যাব মহাপরিচালক

নির্বাচনের দিন নাশকতার আশঙ্কা প্রসঙ্গে র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, নাশকতা সৃষ্টির কোনো সুযোগই আমরা দেব না, তারা কি নাশকতা করবে? কেউ নাশকতা করবে, আর র‍্যাবের লোকজন দাঁড়িয়ে থাকবে? প্রশ্নই ওঠে না।

আজ রবিবার (৩১ ডিসেম্বর) বেলা দেড়টার দিকে চট্টগ্রাম নগরের পতেঙ্গা এলাকায় র‍্যাব-৭-এর সদর দপ্তরে দরিদ্রদের মধ্যে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‍্যাবের মহাপরিচালক এ কথা বলেন।

খুরশীদ হোসেন বলেন, ভোটে কে হারবে কে জিতবে, সেটা আমাদের বিষয় না। আমাদের দায়িত্ব হচ্ছে সুন্দর ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সহায়তা করা। সেভাবেই আমরা প্রস্তুত হয়েছি। আইনশৃঙ্খলা রক্ষায় যা যা করার দরকার, সবই করা হবে।

র‍্যাবপ্রধান বলেন, সাংবিধানিকভাবে একজন নাগরিকের যেমন বাক স্বাধীনতার অধিকার রয়েছে, তেমনি তার ভোটাধিকারও রয়েছে। যদি কেউ মনে করেন তিনি ভোট দেবেন না সেটা তার বিষয়, তবে যদি কেউ চায় তিনি ভোট দেবেন সেখানে তাকে বাধা দেওয়ার অধিকার কারও নাই। তিনি তার ভোট দেবেন। সে ক্ষেত্রে যদি কেউ প্রতিবন্ধকতা তৈরি করতে চায়, আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের কঠোর হস্তে দমন করব। এটাই হচ্ছে আমাদের মূল দায়িত্ব।

এম খুরশীদ হোসেন আরও বলেন, সাংবিধানিক ধারা বজায় রাখতে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। সে অনুযায়ী ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য হিসেবে র‍্যাব ফোর্সেসের দায়িত্ব হচ্ছে নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখা। সে জন্য নির্বাচনের আগপর্যন্ত আমরা কাজ করছি, নির্বাচনের দিনও আমরা দায়িত্ব পালন করব।

র‍্যাবের মহাপরিচালক বলেন, যারা ভোট দিতে কেন্দ্রে যাবে, তাদের নিরাপত্তা নিশ্চিত করা, তারা যাতে ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারে। এ ছাড়া ভোট কেন্দ্র ও ভোটের সঙ্গে সংশ্লিষ্টদের নিরাপত্তা দেওয়ার দায়িত্বও আমাদের।

নির্বাচনের দিন চোরাগোপ্তা হামলার আশঙ্কার বিষয়ে র‍্যাব মহাপরিচালক বলেন, এ ধরনের কোনো তথ্য আমাদের কাছে নেই। তবে এ ধরনের বিষয়গুলো নিয়ে র‍্যাবের গোয়েন্দা ইউনিট কাজ করছে। সারা দেশে র‍্যাবের গোয়েন্দারা কাজ করছে। আমাদের সঙ্গে অন্যরাও কাজ করছে। আমরা আশা করছি, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //