বরিশালে পৌর মেয়র ও ইউপি চেয়ারম্যানকে শোকজ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের কারণে বরিশাল-৬ আসনের আওতাধীন বাকেরগঞ্জ পৌরসভার মেয়র লোকমান হোসেন ডাকুয়া এবং এক ইউপি চেয়ারম্যানকে শোকজ করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

আজ রবিবার (৩১ ডিসেম্বর) বরিশাল-৬ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ মাহাদী হাসান এ আদেশ দেন। নোটিশে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে তাদেরকে সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এর মধ্যে পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়াকে দেয়া নোটিশে বলা হয়েছে, গত ২৬ ডিসেম্বর বাকেরগঞ্জের কলসকাঠীতে উঠোন বৈঠকে বলেন, প্রতিপক্ষ নৌকা সমর্থকদের ৫ মিনিটও মাঠে টিকতে দেবেন না। এই বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

গতকাল শনিবার (৩০ ডিসেম্বর) বরিশাল-৬ আসনের নৌকা প্রতীকের প্রার্থী মেজর জেনারেল (অব.) আব্দুল হাফিজ মল্লিক ভিডিওসহ এ সংক্রান্ত একটি অভিযোগ দেন রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে।

ওই অভিযোগের সূত্রে লোকমান হোসেন ডাকুয়াকে শোকজ করা হয়েছে।

এ বিষয়ে বাকেরগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন ডাকুয়া বলেন, নোটিশের কথা শুনেছি, তবে এখনও হাতে পাইনি।

অপরদিকে, বাকেরগঞ্জ আসনে সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শামসুল আলম চুন্নু ‘ট্রাক’ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ২৮ ডিসেম্বর বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. কামাল হোসেন তালুকদারের বিরুদ্ধে একটি অভিযোগ দাখিল করেন তিনি। অভিযোগে উল্লেখ করেন ‘গত ২৬ ডিসেম্বর নিয়ামতি ইউনিয়নের মহেশপুর বাজারে নির্বাচনী কর্মীসভায় কামাল হোসেন তালুকদার তার ইউনিয়নে ‘ট্রাক’ প্রতীকের কোনো অফিস রাখতে দেবেন না বলে হুমকি দেন। অভিযোগের সঙ্গে ভিডিও ফুটেজও দাখিল করেন এই স্বতন্ত্র প্রার্থী।

এর প্রেক্ষিতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ব্যাখ্যা চান নির্বাচন অনুসন্ধান কমিটি এবং আগামী ৩ জানুয়ারি বেলা ১১টায় সশরীরের হাজির হয়ে নির্বাচন অনুসন্ধান কমিটির কার্যালয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //