শরীয়তপুরে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলা, আহত ২০

শরীয়তপুরের নড়িয়ায় স্বতন্ত্র প্রার্থী ও যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. খালেদ শওকত আলীর নির্বাচনী প্রচার মিছিলে বোমা হামলা হয়েছে। এতে স্বতন্ত্র প্রার্থীর ঈগল প্রতীকের ২০ জন কর্মী-সমর্থক আহত হয়েছেন। আহতদের মধ্যে পাঁচ জনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

আজ শনিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় নাড়িয়া পৌরসভার বাঁশতলা এলাকায় এ হামলার ঘটনা ঘটে। 

ঈগলের প্রার্থী খালেদ শওকত আলী এ হামলার জন্য নৌকার প্রার্থী একেএম এনামুল হক শামীম ও তার কর্মীদের দায়ী করেছেন। আহতদের শরীয়তপুর সদর হাসপাতাল, নড়িয়া মাজেলা হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আহতদের মধ্যে নজরুল খলিফা, মান্নান বেপারী, রশিদ চৌকিদার, নজরুল বেপারী, সুমন মোড়ল, মহিউদ্দিন বেপারী ও আব্দুর রহিমের নাম জানা গেছে। 

স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলী অভিযোগ করেন, আজ সন্ধ্যার দিকে নড়িয়া উপজেলার বাঁশতলা থেকে ঈগলের পক্ষে একটি গণসংযোগ মিছিল নিয়ে মূলফৎগঞ্জের দিকে যাচ্ছিল। মূলফৎগঞ্জ লেক ব্রিজের কাছাকাছি পৌঁছলে নৌকার প্রার্থী একেএম এনামুল হক শামীমের কর্মীরা পূর্ব পরিকল্পিতভাবে হাতবোমা ও অস্ত্র নিয়ে ঈগলের প্রচার মিছিলে অতর্কিত হামলা চালায়। এতের ঈগলের ২০ জন সমর্থক গুরুতর আহত হয়েছে। আহতদের মধ্যে পাঁচ জনের অবস্থা আশংকাজনক। তাদের শরীয়তপুর সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।’ 

তিনি আরও বলেন, পরাজয় নিশ্চিত জেনে ভীতিকর পরিবেশ সৃষ্টির জন্য এনামুল হক শামীমের সন্ত্রাসীরা এই ন্যাক্কারজনক হামলা চালিয়েছে। যাতে মানুষ ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে না পারে। ব্যালটের মাধ্যমে আমরা এই হামলার জবাব দেব ইনশাআল্লাহ।

তবে নৌকার প্রার্থী একেএম এনামুল হক শামীম অভিযোগ অস্বীকার করে বলেন, তারা নিজেরা নিজেরা মারামারি করে আমাদের ওপর দোষ চাপাতে চাইছে। ঈগলের কোনো জনসমর্থন নাই। এ কারণে তারা নিজেরা নিজেরা মারামারি করে নির্বাচন বানচালের অপচেষ্টা করছে। 

এ বিষয়ে নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, ঈগলের প্রচার মিছিলে হামলার খবর পেয়েছি। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেছে। এ ঘটনায় তদন্ত চলছে। পুলিশি রিপোর্ট পেলে বলতে পারবো আসল ঘটনা কি এবং কতোজন আহত হয়েছে। এ বিষয়ে এখনো কেই অভিযোগ নিয়ে থানায় আসেনি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনের আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম। আর দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে ঈগল প্রতীকে নির্বাচন করছেন যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য খালেদ শওকত আলী। খালেদ শওকত স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়ার পর থেকে নড়িয়া ও সখিপুরের নৌকা ও ঈগলের সমর্থকদের মধ্যে ৫০টির মতো হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে এবং উভয় পক্ষের একাধিক নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় একে অপরের ওপর দোষ চাপিয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //