রাজশাহীতে নৌকা ও ঈগল প্রতীকের ৪ সমর্থককে জরিমানা

রাজশাহীর দুর্গাপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় নৌকা ও ঈগল প্রতীকের চার সমর্থককে ১৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

গতকাল শুক্রবার (২৯ ডিসেম্বর) রাতে দুর্গাপুর সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কৃষ্ণ চন্দ্র এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দুর্গাপুর পৌরসভার সিঙ্গা গ্রামে পাকা রাস্তার উপর স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের নির্বাচনী প্রচার অফিস আকারে বড় ও পোস্টারে মুদ্রণকারী প্রতিষ্ঠানের নাম ও ঠিকানা না থাকায় পাঁচ হাজার টাকা, মাড়িয়া ইউপির শাবাজপুর গ্রামে নৌকা প্রতীকের প্রার্থীর নির্বাচনী প্রচার অফিসে বিদ্যুতের সাহায্যে আলোকসজ্জা করায় পাঁচ হাজার টাকা ও একই গ্রামের স্বতন্ত্র প্রার্থীর পোস্টারে মুদ্রণকারী প্রতিষ্ঠানের নাম ও ঠিকানা না থাকায় দুই হাজার টাকা এবং হোজায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থক লতিফ নামের এক ব্যক্তিকে আলোকসজ্জা করার অপরাধে পাঁচ হাজার টাকা জরিমান করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কৃষ্ণ চন্দ্র বলেন, জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালায় পোস্টারে মুদ্রণকারী প্রতিষ্ঠানের নাম ও ঠিকানা না থাকায় এবং বিদ্যুতের সাহায্যে আলোকসজ্জা করার অপরাধে প্রার্থীর পক্ষে চারজন ব্যক্তিকে অর্থদণ্ড প্রদান করা হয়েছে। 

জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত করার স্বার্থে পর্যায়ক্রমে প্রতিটি এলাকায় এই অভিযান অব্যাহত রাখা হবে বলেও জানান এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কৃষ্ণ চন্দ্র।

অভিযানে সহযোগিতা করে দুর্গাপুর থানা-পুলিশের একটি দল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //