ফরিদপুরের নতুন এসপি মোর্শেদ আলম

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার মোহাম্মদ মোর্শেদ আলমকে ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

আজ বুধবার (২৭ ডিসেম্বর) এই প্রজ্ঞাপন জারি করা হয়।

এর আগে নির্বাচনে পক্ষপাতমূলক আচরণের অভিযোগে ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহানকে প্রত্যাহার করে সেখানে ডিএমপির উপকমিশনার মোহাম্মদ মোর্শেদ আলমকে দেওয়া হয়। গতকাল মঙ্গলবার (২৬ ডিসেম্বর) তাদের রদবদলের বিষয়ে অনাপত্তি দেয় নির্বাচন কমিশন। 

রবিবার (২৪ ডিসেম্বর) ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহানের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগ যাচাই-বাছাই করে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিবকে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির উপসচিব মো. মিজানুর রহমানের সই করা এ সংক্রান্ত চিঠি জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিবকে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, মো. শাহজাহানের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগ এনে তাকে অন্যত্র বদলি করে একজন নিরপেক্ষ পুলিশ সুপারকে পদায়ন করার জন্য মুহাম্মদ সাইফুর রহমান নামে এক ব্যক্তি নির্বাচন কমিশনে আবেদন করেছেন। উল্লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে বিষয়টি যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //