চুয়াডাঙ্গায় অবৈধ স্বর্ণের বারসহ দুই চোরাকারবারি আটক

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় চোরাচালান বিরোধী অভিযানে উথলী-জীবননগর সড়কে ইজিবাইক তল্লাশি করে প্রায়  ৫ কেজি ২৯৮ গ্রাম ওজনের ২৩টি অবৈধ স্বর্ণেরবারসহ দুইজন চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। উদ্ধার করা অবৈধ স্বর্ণের মূল্য ৪ কোটি ৯০ লাখ ৮৭ হাজার ৫২০ টাকা। এ সময় চোরাচালান কাজে ব্যবহৃত ইজিবাইক ও তাদের কাছে থাকা দুইটি মোবাইল ফোন জব্দ করা হয়।

আজ মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ঝিনাইদহ জেলার মহেশপুর ৫৮ ব্যাটালিয়নের পরিচালক লে.কর্নেল মাসুদ পারভেজ রানা এক বার্তায় অবৈধ স্বর্ণসহ দুইজনকে আটকের খবরটি জানান।

আটককৃতরা হলেন- চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা পৌরসভার দক্ষিণ চাঁদপুরের মরহুম মুনসুর বিশ্বাসের ছেলে পিন্টু বিশ্বাস (৫০) ও একই পৌরসভার ঈশ্বরচন্দ্রপুরের মরহুম আসাদুল হকের ছেলে পিয়াস হোসেন (২১)। 

পারভেজ রানা আরও জানান, ভারতে স্বর্ণ চোরাচালান হবে এমন খবর পেয়ে তারই নেতৃত্বে একদল বিজিবি সদস্য উথলী-জীবননগর সড়কে অবস্থান নেয়। এদিন ১২টার দিকে সীমান্তবর্তী জীবননগরে যাওয়ার সময় একটি ইজিবাইকের গতিরোধ করে চালক ও একজন যাত্রীর দেহ তল্লাশি করা হয়। এ সময় তাদের কাছে কোনো কিছু না পাওয়ার পর তাদেরই দেখিয়ে দেয়া মতে ইজিবাইকে থাকা একটি ব্যাগ তল্লাশি করে উল্লেখিত অবৈধ স্বর্ণের সন্ধান পাওয়া যায়।

তিনি জানান, আটক দুইজন চোরাকারবারিদের বিরুদ্ধে জীবননগর থানায় মামলা এবং জব্দ করা অবৈধ স্বর্ণেরবারগুলো পরীক্ষার পর নিশ্চিত হয়ে চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করা প্রক্রিয়াধীন রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //