ময়মনসিংহে ট্রেনে ট্রাকের ধাক্কা

আড়াই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

ময়মনসিংহে বালুবোঝাই একটি ট্রাকে বলাকা এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় চারজন নিহত হয়েছেন। আজ সোমবার (২৫ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে শম্ভুগঞ্জ চর রঘুরামপুর এলাকায় এ ঘটনা ঘটে। এঘটনায় ময়মনসিংহ-নেত্রকোনা রুটে আড়াই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। 

এদিকে, এখনো নিহতদের পরিচয় জানা যায়নি। নিহত প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে আর্থিক সহযোগিতার কথা জানিয়েছেন জেলা প্রশাসক। 

দুর্ঘটনা কবলিত ট্রেনের যাত্রী নাঈমুল হাসান জানান, দুর্গাপুরের জারিয়া থেকে আসা বলাকা এক্সপ্রেস ট্রেনটি ময়মনসিংহের শম্ভুগঞ্জ চর রঘুরামপুর ক্রসিং পার হচ্ছিল। তবে সেখানে গেট ব্যারিয়ার না থাকায় বালুবোঝাই একটি ট্রাক রাস্তা থেকে ট্রেন লাইনে উঠে পড়ে। এসময় ট্রেনের ধাক্কায় লাইনের পাশে ছিটকে পড়ে ট্রাকটি। এতে বেশ কয়েকজন নিহত হয়। 

ময়মনসিংহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুল ইসলাম ফকির বলেন, ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই চারজন নিহত হন। নিহতের তিনজন ট্রেনের যাত্রী বলে ধারণা করা হচ্ছে। তাদের একজনের মরদেহ ট্রাকের পাশ থেকে এবং অন্য তিনজনকে ট্রেনের সামনের অংশ থেকে উদ্ধার করা হয়েছে। গেট ব্যারিয়ার না থাকার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। 

জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, অরক্ষিত রেলক্রসিংয়ের কারণে দুর্ঘটনা ঘটেছে। এঘটনায় ট্রাক চালকসহ চারজন নিহত হয়েছেন। আহত চারজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। লেভেল ক্রসিং কেন অরক্ষিত সে বিষয়ে রেলওয়ে কর্তৃপক্ষের সাথে কথা বলা হবে।

ময়মনসিংহের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, ঘটনাটি দুঃখজনক। নিহতের পরিবারকে আপাতত ২০ হাজার টাকা করে সহযোগিতা দেয়া হবে। বিষয়টি কি কারণে হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। 

ময়মনসিংহ রেলওয়ের সহকারী প্রকৌশলী আকরাম আলী বলেন, দুর্ঘটনার কারণ জানতে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন কর্মদিবসে তারা প্রতিবেদন দিবেন। এটি একটি অরক্ষিত রেলক্রসিং। দুর্ঘটনার আড়াই ঘণ্টা পর ময়মনসিংহ নেত্রকোনা রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //