শেরপুরে নানা আয়োজনে বড়দিন পালিত

বিপুল উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে সারাদেশের ন্যায় শেরপুরেও আজ সোমবার (২৫ ডিসেম্বর) খ্রিস্টান ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শুভ বড়দিন পালিত হয়েছে।

এ উপলক্ষে দিনব্যাপী জেলার বিভিন্ন খ্রিস্টান মিশন এবং ধর্মীয় উপাসনালয়ে চলে প্রার্থনা, আরাধনা আর নানা ধরনের উৎসব।

সোমবার দুপুর ১২টার দিকে জেলার ঝিনাইগাতি উপজেলার মরিয়মনগর সাধু জর্জ ধর্মপল্লীতে বড়দিনের শুভেচ্ছা বিনিময় করেন পুলিশ সুপার মোনালিসা বেগম। এসময় তিনি ফাদার ভবনে বড়দিনের কেক কাটেন। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) মো. খোরশেদ আলম, ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল, ফাদার সুবাস ডেবিট দাস, আদিবাসী নেতা প্রাঞ্জল সাংমাসহ মিশনের অন্যান্য কর্মকর্তা ও পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে জেলা সদরের চর শ্রীপুর, পৌর এলাকার কসবা গরোপল্লী, সীমান্তের ঝিনাইগাতী উপজেলার মরিয়মনগর আদিবাসী খ্রিস্টান ধর্মপল্লী, নালিতাবাড়ী উপজেলার বারোমারী সাধু লিওর খৃস্ট ধর্মপল্লী, পানিহাটা পাদ্রী মিশন ও শ্রীবরর্দী উপজেলার বাবলাকোনা আদিবাসী খ্রিস্টান ধর্মপল্লীসহ জেলার বিভিন্ন এলাকার ৮৪টি গির্জায় প্রায় বিশ হাজার খ্রিস্টান ধর্মে দীক্ষিত গারো আদিবাসীসহ খ্রিস্টভক্তরা শুভ বড়দিন উদযাপন করেন।

এসবের মধ্যে ছিল, কেককাটা, যীশুর জন্মস্থান প্রতীকী গোয়ালঘর তৈরি করে আরাধনা, খ্রিস্টমাস গাছ সাজানো, বাড়ি বাড়ি গিয়ে দাওয়াত খাওয়া ও প্রীতিভোজ এবং আত্মীয় স্বজনদের সাথে বড়দিনের শুভেচ্ছা বিনিময় করা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //