লালমনিরহাটে স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা: ইউপি চেয়ারম্যানকে শোকজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাটের-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সোনালী ব্যাংকের সাবেক এমডি আতাউর রহমান প্রধানের ওপর হামলা চালিয়ে গাড়ি ও অফিস ভাঙচুরের ঘটনায় এক ইউপি চেয়ারম্যানকে শোকজ করা হয়েছে। অভিযুক্তকে লিখিত জবাব চেয়ে চিঠি পাঠিয়েছেন নির্বাচনী অনুসন্ধান কমিটি।

গতকাল শুক্রবার (২২ ডিসেম্বর) বিকালে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ এরশাদ আলী স্বাক্ষরিত ওই চিঠি অভিযুক্ত আবু বক্কর সিদ্দিক শ্যামল বরাবর পাঠানো হয়।

চিঠিতে আজ শনিবার (২৩ ডিসেম্বর) স্ব শরীরে উপস্থিত হয়ে অভিযুক্তকে শোকজের লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে। অভিযুক্ত আবু বক্কর সিদ্দিক শ্যামল হাতিবান্ধা উপজেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলার গড্ডিমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।

এর আগে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাতে হাতিবান্ধা উপজেলার গড্ডিমারী মেডিকেল মোড় এলাকায় গণসংযোগ করতে গেলে স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধানের উপর আবু বক্কর সিদ্দিক শ্যামল ও তার লোকজন হামলা চালিয়ে তার গাড়ি ও নির্বাচনী অফিস ভাঙচুর করে।

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী ও সোনালী ব্যাংকের সাবেক এমডি আতাউর রহমানের প্রধান নির্বাচনী এজেন্ট, হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সরওয়ার হায়াত খান জানান, ওই এলাকায় নির্বাচনী গণসংযোগে গেলে গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামলসহ আওয়ামী লীগ, যুব ও ছাত্রলীগের কতিপয় নেতাকর্মী তাদের পথ রোধ করে গণসংযোগে বাধা দেয়। এসময় স্বতন্ত্র প্রার্থী ও তার সফরসঙ্গীদের ওপর হামলাসহ গাড়ি ও অফিস ভাঙচুর করা হয়।

হাতীবান্ধা উপজেলা পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমানের গণসংযোগে বাধা ও হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় স্থানীয় নির্বাচন কমিশনে অভিযোগ দেওয়া হয়েছে।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ প্রার্থীর ব্যক্তিগত কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক শ্যামল। তার দাবি, স্বতন্ত্র প্রার্থী গণসংযোগের নামে নৌকার বিরুদ্ধে কথা বললে স্থানীয় লোকজনের বাধার মুখে পড়েন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //