নৌকায় ভোট দিতে ৪৯২ জনের খাদ্যবান্ধব কার্ড জব্দ

দ্বাদশ সংসদ নির্বাচনে নোয়াখালী-২ আসনের সোনাইমুড়ী উপজেলায় নৌকায় ভোট দিতে হুমকি দিয়েছেন এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। তিনি খাদ্যবান্ধব কর্মসূচির সুবিধাভোগী ৪৯২ জনের কার্ড জব্দ করেছেন।

আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর) রিটার্নিং কর্মকর্তার কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ দিয়েছেন ওই আসনের স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান ভূইয়া।

বিষয়টি স্বীকার করেছেন অভিযুক্ত অম্বরনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আক্তার হোসেন দুলু। তিনি বলেছেন, তারা (সুবিধাভোগী) যেহেতু সরকারের সুবিধা গ্রহণ করে, সেহেতু তাদের সরকারের মার্কা নৌকায় ভোট দিতে হবে। নৌকার প্রার্থীকে জয়ী করতে আমরা এমপি সাহেবের (মোরশেদ আলম) সঙ্গে সভা করেছি। প্রতিটি ওয়ার্ড ভিত্তিক আমরা কার্ড সুবিধা পাওয়া ব্যক্তিদের সঙ্গে বৈঠক করব এবং যারা নৌকার প্রার্থীকে ভোট দেবে বলে কথা দেবে, তাদের আমরা কার্ড ফিরিয়ে দেব। এ সবগুলো বিষয় এমপি সাহেব জানেন।

তিনি আরও বলেন, আমি নিজেই সংশ্লিষ্ট মেম্বারদের মাধ্যমে ৪৯২টি খাদ্যবান্ধব কর্মসূচির কার্ড জমা নিয়েছি। এ কার্ডধারী সবাই শেখ হাসিনার দেওয়া ১০ টাকা মূল্যে ৩০ কেজি করে চাল পেয়ে থাকে। গত সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর মাসে তারা চাল পেয়েছিল। আগামী এপ্রিল এবং মে মাসে আবারও পাবে।

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে নোয়াখালী–২ (সেনবাগ–সোনাইমুড়ী আংশিক) সেনবাগের নয়টি ইউনিয়ন ছাড়াও পার্শ্ববর্তী সোনাইমুড়ী উপজেলার বজরা, অম্বরনগর, বারগাঁও ও নাটেশ্বর ইউনিয়ন এ আসনের অন্তর্ভুক্ত। আসনটিতে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোরশেদ আলম। এ ছাড়া স্বতন্ত্রসহ প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আরও সাতজন প্রার্থী।

কার্ড জব্দ করা সুবিধাভোগী হারুন অর রশিদ, আবদুল করিম ও আবুল হাশেম নামে কয়েকজন বলেন, মেম্বাররা গিয়ে তাদের কাছে খাদ্য কর্মসূচির কার্ড চেয়ে বলেছেন, চেয়ারম্যান নিতে বলছেন, চাল আসার আগে পর্যন্ত কার্ড চেয়ারম্যানের কাছে জমা থাকবে।

এ বিষয়ে জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, স্বতন্ত্র প্রার্থীর এমন কোনো অভিযোগ এখনো আমি দেখিনি। তবে একজন চেয়ারম্যান এভাবে সরকারি সুবিধাভোগী কারও কার্ড জব্দ করতে পারে না। বিষয়টি সম্পর্কে খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //