আসামিদের জামিন দেয়ায় বিচারককে জুতা নিক্ষেপ

আদালতে ১৯ জন আসামিদের মধ্যে ১৬ জনকে জামিন দেয়ায় এজলাস চলাকালীন সময় বিচারককে জুতা নিক্ষেপের ঘটনা ঘটেছে। জুতা নিক্ষেপ করেছেন মামলার বাদী মিনারা আক্তার (২৫)।

আজ সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড় আমলী আদালত-১ এ ঘটনাটি ঘটে। ওই নারীকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন আদালতের আইনজীবি আবু ইউনুস মোহাম্মদ বলেন, বিজ্ঞ আদালত আসামিদেরকে জামিন দেওয়ায় বিবাদী সংক্ষুব্ধ হয়ে আদালতের বিচারক অলরাম কার্জিকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেন। জুতাটি বিচারকের সামনে থাকা গ্লাসে লেগে নিচে পড়ে যায়। এটা কোনভাবেই কাম্য নয়।

মিনারা পঞ্চগড় সদর উপজেলার সাতমেড়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকার মৃত ইয়াকুব আলীর মেয়ে।

জানা গেছে, গত ৫ ডিসেম্বর মিনারা বাদী হয়ে ১৯ জনের বিরুদ্ধে পঞ্চগড় সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ করেন, তার বাবা ইয়াকুব আলীকে কিল-ঘুষি মেরে আসামিরা হত্যা করেছেন। সোমবার এই মামলার ১৯ জন আসামির মধ্যে ১৬ জন আদালতে জামিন আবেদন করলে আদালত প্রত্যেকেরই জামিন মঞ্জুর করেন।

বাদী পক্ষের আইনজীবী হাবিবুল ইসলাম হাবিব বলেন, গত কয়েকদিন আগে বাদীর বাবা মারা গেছেন। আজকে তাদের বাড়িতে কুলখানি হচ্ছে। এ অবস্থায় একটি হত্যা মামলার সব আসামিকে জামিন দেয়া কোনভাবেই কাম্য নয়। বিচারকের এমন আদেশে আমরা আদালত ত্যাগ করে চলে এসেছি।

আসামি পক্ষের আইনজীবী রাকিবুত তারেক বলেন, আসামিদেরকে আগামী ২৬ ডিসেম্বর পর্যন্ত অন্তর্বর্তী কালীন জামিন দিয়েছেন আদালত। আর মামলার যারা মূল আসামি তারা আত্মসমর্পন করেননি। যারা আত্মসমর্পন করেছেন তাদের অধিকাংশই নারী। এছাড়া আসামিরা জানান- ওই ব্যক্তিকে হত্যা করা হয়নি, বরং হার্ট অ্যাটাকে মারা গেছেন। আর যেহেতু মামলায় জব্দ তালিকা এবং সুরতহাল রিপোর্ট নথিতে নেই, তাই হয়তো সার্বিক বিবেচনা করে এই জামিন দেয়া হয়েছে।

এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল বারি বলেন, আদালত চলাকালীন একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার খবর শুনেছি। এখন পর্যন্ত আমাদের কাছে কেউ এ বিষয়ে কোন অভিযোগ করেনি। যার কারণে সমিতির পক্ষ থেকে কোন সিদ্ধান্তও নেয়া হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //