এক নোটিশেই চাকরি গেলো বরিশাল সিটির ১৩৪ কর্মচারীর

বরিশাল সিটি করপোরেশনে কর্মরত ১৩৪ জন দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীর নিয়োগ বাতিল করা হয়েছে। যারা সবাই সদ্য সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর বিদায়ের পূর্বে নিয়োগপ্রাপ্ত।

নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত দায়িত্ব গ্রহণের ২৮ দিনের মাথায় বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেলে এক নোটিশের মাধ্যমে তাদের চাকরিচ্যুত করা হয়।

চাকরিচ্যুত ১৩৪ জন ছাড়াও আরও ৫১ জনকে কর্মস্থলে না আসার জন্য মৌখিকভাবে নির্দেশ দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বরিশাল সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার। আগামী রবিবার অফিস খোলা তারিখে তাদের চাকরিচ্যুত করার নোটিশ প্রদান করা হবে বলে জানান তিনি।

নগর ভবন সূত্রে জানা গেছে, ‘বৃহস্পতিবার সন্ধ্যার দিকে প্রশাসন, হাটবাজার, পরিছন্নতা, ভান্ডার, বিদ্যুৎ সম্পত্তি, জন্ম নিবন্ধন, প্রকৌশল, সিটি নিরাপত্তা, কর আদায়, সম্পত্তি, বাণিজ্য ও জনসংযোগসহ কয়েকটি শাখায় কর্মরত ১৩৪ জন কর্মচারীকে চাকরিচ্যুত করে বোর্ডে নোটিশ টাঙিয়ে দেয় কর্তৃপক্ষ। আরো ৫১ জন কর্মচারীকে মোবাইল ফোনের মাধ্যমে কর্মস্থলে আসতে নিষেধ করেছেন।

চাকরিচ্যুত অনেকেই দাবি করেছেন, তারা গত দুই মাসের মধ্যে নিয়োগ পেয়ে যোগদান করেছেন। চাকরিচ্যুত করা হলেও অনেক কর্মচারীর এক মাসের বেতন পরিশোধ করা হয়নি।

প্রশাসনিক শাখা থেকে চাকরিচ্যুত অফিস সহকারী তাজাম্মুল ইসলাম জানান, ‘গত ১ নভেম্বর চাকরিতে যোগদান করেন। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত অফিস করেছি। এরপরই জানিয়ে দেওয়া হয়, আমাদের নিয়োগ বাতিল করা হয়েছে।’

নিরাপত্তাকর্মী শহিদুল ইসলাম জানান, ‘দুই মাস চাকরি করেছি। বৃহস্পতিবার সন্ধ্যায় কাজ শেষে নগরভবনে গেলে প্রশাসনিক কর্মকর্তা জানিয়ে দেন আর আসতে হবে না। আমাকে এক মাসের বেতন দেওয়া হয়নি।’

বরিশাল সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার বলেন, ‘আমাদের যতটা কর্মচারী প্রয়োজন তার চেয়ে দ্বিগুণ রয়েছে। যাদের চাকরিচ্যুত করা হয়েছে তারা দৈনিক মজুরি ভিত্তিতে নিয়োগ পাওয়া। নিয়োগের শর্ত অনুযায়ী যখন ইচ্ছা কর্তৃপক্ষ তাদের চাকরি বাতিল করতে পারে। তাই প্রয়োজন না হওয়ায় ১৩৪ জনের নিয়োগ বাতিল করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //