চলন্ত ট্রেনে সন্তান প্রসব

ঢাকা থেকে লালমনিরহাটগামী আন্তঃনগর চলন্ত লালমনি এক্সপ্রেস ট্রেনে ফুটফুটে একটি ছেলে সন্তানের জন্ম দিয়েছেন এক নারী।

আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোররাতে মনোয়ারা বেগম (২৬) নামের ওই নারীর টাঙ্গাইল স্টেশন ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পরে সন্তান প্রসব ব্যথা দেখা শুরু হলে ট্রেনের অন্যান্য নারী যাত্রীরা ও পাটগ্রাম উপজেলা মেডিকেল অফিসার ডা. জহির উদ্দিনের সহযোগিতায় শিশুটি সফলভাবে জন্ম নেয়। পরে ট্রেন থামলে তাদের এম্বুলেন্স যোগে উন্নত চিকিৎসার জন্য স্থানীয় এক হাসপাতালে পাঠানো হয়। ট্রেনের জন্ম দেওয়া নবজাতকের জননী মনোয়ারা বেগম গাইবান্ধা সদর উপজেলার মোল্লারচর ইউনিয়নের আনারুল ইসলামের স্ত্রী। তার বাবারবাড়ি লালমনিরহাট পৌরসভার ৪নং ওয়ার্ডের শহীদ শাহজাহান কলোনি এলাকায়। বর্তমানে নবজাতক ও মা সিরাজগঞ্জ জেলার শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

জানা গেছে, গত ১১ বছর আগে মনোয়ারা বেগমের সাথে আনারুলের পারিবারিকভাবে বিয়ে হয়। স্বামী আনারুল ঢাকায় রড মিস্ত্রির কাজ করেন। মনোয়ারাও সেই সুবাদে তার স্বামীর সঙ্গে ঢাকায় থাকেন। দীর্ঘ ১১ বছরের সংসার জীবনে তাদের একটি আট বছরের আরেকটি ছেলে সন্তান রয়েছে।

এ বিষয়ে স্বামী আনারুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি  বলেন, স্ত্রী মনোয়ারার প্রসবের তারিখ ছিল আজকে থেকে আরো সাতদিন পর। তিনি গতকাল রাতে তার স্ত্রীকে সঙ্গে নিয়ে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ট্রেনে করে গাইবান্ধার উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে ট্রেনটি টাঙ্গাইল স্টেশন ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পরপরই তার স্ত্রীর প্রসব বেদনা শুরু হয়। পরে ট্রেনে থাকা অন্যান্য যাত্রীরা ও এক ডাক্তারের সহযোগিতায় তার স্ত্রী সফলভাবে সন্তান জন্ম দিতে সক্ষম হন। বর্তমানে মা ও শিশু দুজনেই সুস্থ আছেন। তিনি ট্রেনে থাকা সকল যাত্রীদের ধন্যবাদ জানিয়ে তার সন্তানের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //