লক্ষ্মীপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে যুবকের কারাদণ্ড

লক্ষ্মীপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে ফারুক হোসেন (৩৪) নামে এক যুবককে ৩ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তার ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। এর আগে প্রধানমন্ত্রীসহ সরকারের মন্ত্রী-এমপিসহ কয়েকজনের আপত্তিকর ছবি ফেসবুক-টিকটকে পোস্ট দিয়ে কটূক্তি করে ওই যুবক।

দণ্ডপ্রাপ্ত ফারুক রামগঞ্জের চন্ডীপুর ইউনিয়নের চন্ডীপুর গ্রামের আবু তাহের মুন্সির ছেলে।

এজাহার সূত্র জানায়, মামলার বাদী নজরুল ইসলাম চন্ডীপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক। অভিযুক্ত ফারুক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, মতিয়া চৌধুরী এমপিসহ কয়েকজনের আপত্তিকর ছবি তৈরি করে ফেসবুক ও টিকটক পোস্ট দিয়ে কটূক্তি করে। ঘটনাটি মানহানিকর হওয়ায় গত ১২ মার্চ রাতে তাকে লোকজন আটক করে পুলিশে সোপর্দ করে। পরদিন নজরুল বাদী হয়ে রামগঞ্জ থানায় ফারুকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। একইদিন লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়। পরে তিনি আদালত থেকে জামিনে মুক্ত হন। গত ৩০ মে মামলার তদন্তকারী কর্মকর্তা ও রামগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) রাজিব কুমার দাশ আদালতে ফারুকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের কয়েকজন সিনিয়র নেতাদের আপত্তিকর ছবি ফেসবুক-টিকটকে ছবি পোষ্ট দিয়ে ফারুক কটুক্তি করে। অভিযোগটি আদালতে প্রমাণিত হয়েছে। এতে আদালতে তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে সাজা দিয়ে রায় ঘোষণা করে। আসামি ফারুক আদালতে উপস্থিত ছিল না। তিনি জামিনে গিয়ে পলাতক রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //