গাজীপুরে ২১ প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর নাম ঘোষণার পর আজ সোমবার (২৭ নভেম্বর) গাজীপুরের ৫টি আসনের মধ্যে আওয়ামী লীগের ৩ প্রার্থী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এছাড়া আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত প্রার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের আরও ১৮ প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

গাজীপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র মতে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর সোমবার পর্যন্ত ৫টি সংসদীয় আসনের মধ্যে বিভিন্ন রাজনৈতিক দলের ২১ প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

গাজীপুর-১ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আ ক ম মোজাম্মেল হক, গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক মো. কামরুল আহসান রাসেল, তৃণমুল বিএনপির প্রার্থী চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী, স্বতন্ত্র প্রার্থী নুরে আলম সিদ্দিকী, বাংলাদেশ তরিকত ফেডারেশনের প্রার্থী মো. সফিকুল ইসলাম এবং গণফ্রন্টের জেলা কমিটির সভাপতি মো. আতিকল ইসলাম।

গাজীপুর-২ আসন থেকে জাতীয় পার্টির প্রার্থী মো. জয়নাল আবেদীন, গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মো. সাইফুল ইসলাম এবং জাকের পার্টির প্রার্থী রিনা রহমান মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

গাজীপুর-৩ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও প্রয়াত আওয়ামী লীগ নেতা রহমত আলীর মেয়ে রুমানা আলী, কৃষক-শ্রমিক-জনতা লীগের জেলা কমিটির সভাপতি আব্দুর রহমান, জাসদের জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. জহিরুল হক মন্ডল বাচ্চু, স্বতন্ত্র প্রার্থী ও প্রয়াত আওয়ামী লীগ নেতা রহমত আলীর মো. জামিল হাসান এবং জাকের পার্টির প্রার্থী মো. আলাউদ্দিন।

গাজীপুর-৪ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তাজউদ্দীন আহমেদের কন্যা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার সিমিন হোসেন (রিমি), স্বতন্ত্র প্রার্থী সামসুল হক, জাকের পার্টি প্রার্থী জুয়েল কবির এবং স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় কৃষক লীগের উপদেষ্টা আলম আহমেদ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

গাজীপুর-৫ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বাংলাদেশ সুপ্রীম পার্টির প্রার্থী উর্মি, গণফোরামের প্রার্থী মো. সোহেল মিয়া এবং ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ প্রার্থী মো. আল আমিন দেওয়ান।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০নভেম্বর পর্যন্ত নির্বাচনের রিটার্নিং/সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে প্রার্থীদের মনোনয়নপত্র উত্তোলন ও জমা দিতে হবে।

মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বরের মধ্যে। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর। ৫ জানুয়ারি প্রচার শেষ করে ৭ জানুয়ারি ভোট।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল ইসলাম জানান, প্রার্থীরা কিভাবে অনলাইনে তাদের মনোনয়নপত্র পূরণ এবং সাবমিট করবেন এ বিষয়ে মঙ্গলবার সকালে গাজীপুর জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং অফিসারের কনফারেন্স রুমে এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।

তিনি আরও জানান, গাজীপুরের ৫টি আসনে এবার মোট ভোটার সংখ্যা হলো ২৬ লাখ ১৩ হাজার ৬২৯। তাদের জন্য মোট ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৯৩৫টি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //