মঙ্গলবার খাগড়াছড়িতে হরতালের ডাক

অপহৃত ব্যবসায়ী শফিকুল ইসলাম রাসেলের মুক্তির দাবিতে আগামীকাল মঙ্গলবার (২১ নভেম্বর) খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছি রাসেল মুক্তি পরিষদ।

খাগড়াছড়ি পৌরসভার সাবেক মেয়র মো. রফিকুল আলমকে আহবায়ক করে গঠিত রাসেল মুক্তি পরিষদ থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়- মঙ্গলবার খাগড়াছড়ি শহরে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করা হয়েছে। শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের জন্য সকলের প্রতি আহ্বান করা হয়। উল্লেখ্য যে, শুধুমাত্র ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স, ফার্মেসী,সংবাদপত্র, বিদ্যুৎ ও সরকারী গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে।

এদিকে খাগড়াছড়ি থেকে অপহৃত ব্যবসায়ী  শফিকুল ইসলাম রাসেল ১২ দিনেও উদ্ধার না হওয়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। 

আজ সোমবার (২০ নভেম্বর) সকালে শহরের শাপলা চত্বর থেকে বের হয়ে মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এদিকে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের  জেলা কমিটির সদস্য সচিব মাসুম রানার সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবদুল মজিদ, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মো. নজরুল ইসলাম মাসুদ, পিসিসিপি কেন্দ্রীয় সভাপতি মো. শাহাদাৎ হোসেন কায়েশ, পিসিসিপি খাগড়াছড়ি জেলা সভাপতি সুমন আহমেদ প্রমুখ।

মুক্তমঞ্চে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ৯ নভেম্বর জেলার দীঘিনালার নয় মাইল এলাকায় সেগুন বাগান দেখতে গিয়ে অপহরণের শিকার হন ব্যবসায়ী। অপহরণের ১২ দিন পেরিয়ে গেলেও  অপহৃত শফিকুল ইসলাম রাসেলকে উদ্ধার করতে পারেনি প্রশাসন। এরমধ্যেই শফিকুলের মোবাইল থেকে ফোন করে প্রায় দেড় লাখ টাকা মুক্তিপণ চেয়ে নিলেও তাকে মুক্তি দেয়া হয়নি। এরপর পরিবারের পক্ষ থেকে খাগড়াছড়ি সদর থানায় সাধারণ ডায়েরিও করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //