সিরাজগঞ্জে মওলানা ভাসানী পাঠাগার উদ্বোধন

সিরাজগঞ্জ শহরের সয়াধানগড়া উত্তরপাড়া এলাকায় মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর জন্মভিটায় আজ শুক্রবার (১৭ নভেম্বর) বিকেলে হাজী শরাফত আলী খান ও মজিরন নেসা বিবি পাঠশালা এবং মওলানা ভাসানী পাঠাগারের উদ্বোধন করা হয়েছে।

ত্রৈমাসিক দেশকাল পত্রিকার  কলকাতা সম্পাদক, প্রামাণ্য চলচ্চিত্রনির্মাতা ও কলকাতা ভাসানী চর্চা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও কলামিস্ট সৌমিত্র দস্তিদার এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ম‌ওলানা ভাসানী প্রতিষ্ঠিত খোদা-ই-খেদমদগার এর সভাপতি হাসরত খান ভাসানী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাসানী পরিষদের সদস্য সচিব আজাদ খান ভাসানী, মওলানা ভাসানী স্মৃতি সংরক্ষণ কমিটির সভাপতি মো. লতিফুর রহমান খান লিটন, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বিমল দাস, সুধা ফাউন্ডেশনের ম্যানেজিং ওয়ার্কার বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম খোকন, এনডিপির সাধারণ সম্পাদক মঞ্জুর হোসেন প্রমুখ।


এ অনুষ্ঠানের আয়োজন ও উক্ত  পাঠাগার বাস্তবায়ন করেছে মওলানা ভাসানী স্মৃতি সংরক্ষণ কমিটি, ভাসানী পরিষদ ও সুধা ফাউন্ডেশন।

প্রধান অতিথির বক্তব্যে সৌমিত্র দস্তিদার বলেন, মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানী ছিলেন সারা বিশ্বের মুক্তিকামী মানুষের নেতা। তিনি বলতেন পৃথিবীতে দুইটি ধারা আছে। একটি জালিম এবং অপরটি মজলুম। জালিমরা কৃষক শ্রমিক মেহনতি মানুষকে শোষণ করে আর মজলুমরা শোষণের শিকার হয়। 

তিনি আরো বলেন, তাই  মওলানা ভাসানীকে ভুলে থাকা মানে ইতিহাসের পাপ। ফলে মওলানা ভাসানীর চর্চার মধ্য দিয়ে ইতিহাসের দায়মোচন করা আমাদের অপরিহার্য হয়ে পড়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //