নওগাঁ পৌরসভা মেয়রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক সনির বিরুদ্ধে নানা আনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন পৌরসভার কাউন্সিলররা।

আজ মঙ্গলার (১৪ নভেম্বর) বিকাল সাড়ে ৩টায় নওগাঁ পৌরসভার কাউন্সিলরদের কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে কাউন্সিলরদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আহসান হবীব রাজন।

৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত ওই সংবাদ সম্মেলনে পৌর মেয়র নজমুল হক সনির দুর্নীতিতুলে ধরে। পৌর পরিষদের অগোচরে নিয়ম বহির্ভূতভাবে বার বার কোটেশনের মাধ্যমে তার মনোনীত ব্যক্তিকে কাজ পাইয়ে দেওয়া, এমনকি অনেক সময় দৃশ্যমানন কোনো কাজ না করেও কিংবা আংশিক কাজ সম্পাদন করে কাজের নির্ধারিত সমুদয় বিল রহস্যজনকভাবে পরিশোধ করা হয়ে থাকে।

গত ২০২২ সালের ১১ এপ্রিল দৈনিক হাজিরার ভিত্তিতে শ্রমিকের বিষয়ে শ্রমিক জাকের আলী অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করায় মেয়র নজমুল হক সনি তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। মেয়র নজমুল হক সনিকে আসামি করে ভুক্তভোগী জাকের আলী নওগাঁ সদর থানায় মামলা করেন। মামলাটি বর্তমানে বিচারাধীন। নওগাঁ পৌরসভার বৃহৎ দুটি প্রকল্প নতুন পৌরভবন এবং পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনার জন্য ল্যান্ড ফিল্ড নির্মাণে ঠিকাদারদের নিকট থেকে বিশেষ সুবিধা নিয়ে দরপত্র মোতাবেক কাজ না করেও চূড়ান্ত বিল প্রদান করা হয়েছে। মেয়র নজমুল হক সনি নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে ও আংশিক কাজ করে চূড়ান্ত বিল উত্তোলন করা হয়েছে। নিয়মিত সভায় গৃহীত কোনো সিদ্ধান্ত বাস্তবায়ন করে না বলেও অভিযোগ করা হয়েছে। এতে পৌর কাউন্সিলরবৃন্দ পৌরবাসীর কাছে অক্ষম হিসেবে চিহ্নিত হচ্ছেন। যার পুরো দায়ভার মেয়রের বলে উল্লেখ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আহসান হবীব রাজন, ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আজিজার রহমান বাবলু, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আব্দুল মালেক (খোয়াজ), ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মজনু হোসেন, ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার তানজিদ সম্রাট, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম রুবেল, ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান সাগর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর নাসিমা খাতুন এবং ফাতেমা খাতুন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত ১২ নভেম্বর নওগাঁ পৌরসভার সকল কাউন্সিলর একযোগে পৌরসভার মেয়র নজমুল হক সনির বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনয়ন করেছে ১১ জন কাউন্সিলর।

এ বিষয়ে নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক বলেন, কাউন্সিলররা বিষয়টি ভিন্নখাতে প্রবাহের চেষ্টা করছে। এখন রাজনৈতিক বিষয়ের দিকে যাচ্ছে। যেহেতু আমি বিএনপি থেকে মনোনয়ন নিয়ে পর পর তিন বার পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছি। প্রায় সাড়ে ১২ বছর আমি সৎ ও নিষ্ঠার সাথে পৌরসভাকে পরিচালনা করে আসছি। পৌর পরিষদের অধিকাংশ কাউন্সিলর বিভিন্ন সময় বিভিন্ন অন্যায় দাবি করে আসছিল। যা আমার পক্ষে পৌরসভার মেয়র হিসেবে পুরন করা সম্ভব নয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //