এমপি শাহে আলমকে রাজাকারপুত্র বললেন মুক্তিযোদ্ধারা

বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনের বর্তমান সংসদ সদস্য মো. শাহে আলম তালুকদারকে তালিকাভুক্ত রাজাকারপুত্র বলে দাবি করেছেন মুক্তিযোদ্ধারা। এজন্য বরিশাল-২ আসনে তাকে পুনরায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না দেওয়ার দাবি জানিয়েছেন তারা।

আজ শনিবার (১১ নভেম্বর) দুপুরে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এমন দাবি জানান মুক্তিযোদ্ধারা। সংসদিয় আসন বরিশাল-২ এর অন্তর্গত বানারীপাড়া এবং উজিরপুর উপজেলার মুক্তিযোদ্ধাদের একাংশ এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে দুই উপজেলার ৩২ জন মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।

যদিও এই সংবাদ সম্মেলনের বিপক্ষে রবিবার (১২ নভেম্বর) পাল্টা সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন সংসদ সদস্য শাহে আলম অনুসারী দুই উপজেলার মুক্তিযোদ্ধাদের অপর অংশ। রবিবার বেলা সাড়ে ১২টায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

এদিকে সাংসদ শাহে আলমের বিপক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর হোসেন বলেন, ‘২০১৮ সালের নির্বাচনে বরিশাল-২ আসন থেকে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়া হয় আওয়ামী লীগের তালিকাভুক্ত যুদ্ধাপরাধী ডাক্তার সায়েদউদ্দিন তালুকদারের ছেলে শাহে আলমকে। এতে মুক্তিযোদ্ধারা হতবাক হয়েছিলেন। তবুও মুক্তিযুদ্ধের প্রতীক নৌকার সম্মানে তারা শাহে আলমের পক্ষে কাজ করেন।

মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর হোসেনের অভিযোগ, সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর মুক্তিযুদ্ধের চেতনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তার পরিবারের পথ অনুসরণ করেছে। জনগণের কথা না ভেবে নিজেই বিত্ত-বৈভবের পাহাড় গড়েছেন। মুক্তিযোদ্ধাদের কোনো সহযোগিতা করেননি। ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম নেতা কুমুদ বিহারী গুহ ঠাকুরতার সমাধি গুঁড়িয়ে দিয়েছে। মুক্তিযুদ্ধের প্রথম শহীদ বুদ্ধিজীবী ড. জোতির্ময় গুহ ঠাকুরতার বাসভবন ভেঙেছেন। স্কুলের জমি দখল করেছেন।

তারা বলেন, রাজাকার নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় বীর মুক্তিযোদ্ধার সন্তানকে সংসদ সদস্য শাহে আলমের বাহিনী বানারীপাড়া বন্দর বাজারে হাতুড়ি পেটা করেছে। উপজেলার তেতলা গ্রামের বেশকিছু হিন্দু পরিবারকে ভিটে ছাড়া করেছে। খাল দখল করে বাড়ি ও প্রাচীর নির্মাণ করেছে। শশ্মানের জমি দখল করে গ্যারেজ ও বৈঠকখানা বানিয়েছে। তাই স্বাধীনতা বিরোধী কর্মকাণ্ড অবসানের লক্ষ্যে শাহে আলম যুদ্ধাপরাধী পরিবারের কাউকে পুনরায় আওয়ামী লীগের সংসদ সদস্য হিসেবে দেখতে চায় না মুক্তিযোদ্ধারা।

তবে সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধাদের এমন অভিযোগ অস্বীকার করেছেন সংসদ সদস্য শাহে আলম তালুকদার। 

তিনি বলেন, আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে একটি চক্র মিথ্যা ছড়াচ্ছে। আমার বাবা যুদ্ধাপরাধী হলে তার বিচার হতো। আমি ছাত্র জীবন থেকে ছাত্রলীগের রাজনীতি করেছি। যার কারণে আমি বাংলাদেশ ছাত্রলীগের সভাপতিও হয়েছি। এমনকি নেত্রী আমাকে বরিশাল-২ আসনে মনোনয়ন দিয়েছিলেন।

এদিকে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব থেকে জানানো হয়েছে, সংসদ সদস্য শাহে আলমের বিরুদ্ধে সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন হবে রবিবার বেলা সাড়ে ১২টায়। সংসদ সদস্যের পক্ষে বানারীপাড়া এবং উজিরপুর উপজেলার মুক্তিযোদ্ধারা এ সংবাদ সম্মেলন করবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //