তাহিরপুরে শিশু তোফাজ্জল হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

অপহরণ করার পর মুক্তিপণের জন্য দাবি করা টাকা না দেওয়ায় শিশু তোফাজ্জল হোসেনের (৭) বস্তাবন্দী মরদেহ পাঠানোর মামলায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সারোয়ার হাবিব রাসেল নামে একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রাজজ আদালত।

আজ মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেল সাড়ে ৪ টায় সুনামগঞ্জ জেলা ও দায়রাজজ আদালতের বিচারক হেমায়েত উদ্দিন এই রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামি জেলার তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের বাশতলা গ্রামের হাবিবুর রহমানের ছেলে ও শিশু তোফাজ্জল হোসেনের খালাতো ভাই। 

মামলার রায়ের সত্যতা নিশ্চিত করেন সুনামগঞ্জ জেলা ও দায়রাজজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন।

সুনামগঞ্জ জেলা ও দায়রাজজ আদালত সূত্রে জানা যায়, জেলার তাহিরপুর উপজেলার বাশতলা গ্রামের গত ২০২০ সালের ৮ জানুয়ারি মাদরাসার দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী তোফাজ্জল হোসেন বিকেলে নিখোঁজ হয়। অনেক জায়গায় খোঁজাখুঁজি করে না পেয়ে তাহিরপুর থানায় সাধারণ ডায়েরি করে পরিবার। পরদিন নিখোঁজ শিশু তোফাজ্জলের একটি জুতা ও একটি চিঠিতে ৮০ হাজার টাকা মুক্তিপণ চেয়ে চিঠিটি শিশুটির বাড়ির সামনে রেখে যায়। এর দুদিন পর ১১ জানুয়ারি ২০২০সালে শিশু তোফাজ্জলের একটি বস্তাবন্দী মরদেহ আসামির বাড়ির সামনে থেকে উদ্ধার করা হয়। পরে নিহত শিশুর বাবা বাদী হয়ে তাহিরপুর থানায় মামলা দায়ের করেন।

মামলার দীর্ঘ বিচারকার্য শেষে আদালত আজ মঙ্গলবার আসামি সারোয়ার হাবিব রাসেলের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //